মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

জঙ্গিদের নতুন কৌশলে আমরা উদ্বিগ : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার: জঙ্গিদের আত্মঘাতী হওয়ার নতুন ধরন বা কৌশল নিয়ে আমরা উদ্বিগ্ন, তবে শঙ্কিত নই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, জঙ্গিদের আত্মঘাতী হওয়ার এ নতুন কৌশল আমাদের সতর্ক হওয়ার নতুন বার্তা। 

গতকাল মঙ্গলবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর সব দেশে নির্বাচনের আগে কালো টাকার ছড়াছড়ি হয়। বাংলাদেশেও জেলা পরিষদ নির্বাচনে নির্বাচনি প্রার্থীরা অতিরিক্ত টাকা ব্যয় করছেন বলে খবর আছে। তবে নির্বাচন সংবিধান অনুযায়ীই হবে। এ সময় তিনি জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশনের আচরণ বিধি অনুযায়ী মন্ত্রী-এমপিদের এলাকা ছেড়ে চলে আসার অনুরোধ জানান।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে আইন প্রণয়নের বিষয়ে যে দাবি তোলা হয়েছে সে বিষয়ে আমরাও একমত। 

জেলা পরিষদ নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেবেন? প্রশ্নের জবাবে তিনি বলেন, এ নির্বাচনে আমরা দলীয় মনোনয়ন দেয়নি। তবে অনেককেই সমর্থন দিয়েছি। এই সমর্থনের বাইরে কেউ যদি প্রতিদ্বন্দ্বিতা করে তাহলে তাদের আমরা নিষেধ করতে পারি না। কারণ নির্বাচন করার অধিকার সবার আছে। তাদের দলীয় প্রার্থিতা প্রত্যাহারের জন্য চাপাচাপি করিনি, তবে অনেককেই অনুরোধ করেছি।

অনলাইন আপডেট

আর্কাইভ