মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

বিচার বিভাগীয় তদন্ত কমিটির কাজ শুরু

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতালদের উপর পুলিশের গুলী, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় মহামান্য হাইকোর্টের নির্দেশে বিচার বিভাগীয় তদন্ত কমিটি তদন্ত কাজ শুরু করেছেন।

গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে গাইবান্ধা জেলা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল্লাহর নেতৃত্বে একটি তদন্ত কমিটি গোবিন্দগঞ্জের সাঁওতাল পল্লী মাদারপুর ও জয়পুরপাড়া উপস্থিত হয়ে তাদের কাছে ৬ নবেম্বরের ঘটনার বিবরণ শোনেন এবং সাঁওতালরা যেখানে বসতি গড়ে তুলেছিলেন সেইস্থানগুলো পরিদর্শন করেন। পরিদর্শন শেষে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল্লাহ বলেন আগুন দেওয়ার ঘটনাটি সঠিক কিন্তু কে এই আগুন দিয়েছে সেটা আমাদেরকে খুঁজে বের করতে হবে। 

এর আগে সাঁওতালরা গুলী, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে একটি মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মাদারপুর গির্জায় গিয়ে শেষ হয়। উল্লেখ্য, ৬ নবেম্বর সাহেবগঞ্জ ইক্ষুখামার এলাকায় রংপুর চিনিকলের নিয়ন্ত্রণে থাকা বিরোধপূর্ণ জমিতে চিনিকল কর্তৃপক্ষ পুলিশের উপস্থিতিতে আখ কাটতে গেলে সাঁওতালরা বাধা দেয়। এসময় পুলিশ, চিনিকল শ্রমিক ও সাঁওতালদের ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের প্রায় ৩০ জন আহত হয় এবং পুলিশের গুলীতে আহত ৩ সাঁওতাল মারা যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ