মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

মিয়ানমার নৌবাহিনীর হাতে গুলীবিদ্ধ ৬ বাংলাদেশী 

কক্সবাজার সংবাদদাতা : বাংলাদেশী মাছ ধরার একটি ট্রলারকে লক্ষ্য করে গুলীবর্ষণ করেছে মিয়ানমারের নৌবাহিনী। এতে ট্রলারে থাকা ছয় জেলে গুলীবিদ্ধ হয়েছেন। মঙ্গলবার সকালে সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের পূর্বে সাগরে মাছ ধরার সময় এ ঘটনা ঘটে। 

গুলীবিদ্ধরা হলেন, কক্সবাজারের নুনিয়ারছড়ার ওসমান গনি (২২), একই গ্রামের রফিকুল ইসলাম (৩০), নুর আহমেদ (৩২) ও কক্সবাজার মহেশখালীর সাইফুল ইসলাম (৩৫)। অপর দুই জনের নাম জানা যায়নি। 

কোস্ট গার্ড ও স্থানীদের ভাষ্য মতে, গত চার দিন আগে কক্সবাজারের বাসিন্দা মো. রহিম সওদাগরের মালিকাধীন মাছ ধরার ট্রলার নিয়ে ১৪ জেলে বঙ্গোপসাগরে মাছ শিকারে যান। মঙ্গলবার তারা সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের পূর্বে মাছ ধরতে সাগরে জাল ফেলেন। 

এসময় হঠাৎ করেই মিয়ানমারের নৌবাহিনীর একটি জাহাজ মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে গুলী চালায়। জাল ফেলে পালিয়ে আসার সময় বোটে থাকাদের মাঝে ৬ জেলে গুলীবিদ্ধ হন। পরে বিকেল ৫টার দিকে ট্রলারটি সেন্টমার্টিন ঘাটে পৌঁছলে স্থানীয় লোকজন ও কোস্ট গার্ডের সদস্যরা গুলীবিদ্ধদের প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স পাঠান। তাদের পা, হাত ও চোখের নিচে গুলীর চিহ্ন রয়েছে। 

কোস্ট গার্ড সেন্টমার্টিন দায়িত্বরত কর্মকর্তা মো. সাইফুল আবছার তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, গুলীবিদ্ধদের প্রাথমিক চিকিৎসা দিয়ে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। 

গুলীবিদ্ধ জেলেদের বরাত দিয়ে তিনি আরও জানান, বাংলাদেশের জলসীমায় মাছ ধরার সময় মিয়ানমারের নৌবাহিনী তাদের ধাওয়া করে গুলী বর্ষণ করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ