মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

নেতৃবৃন্দের মুক্তিদাবী শ্রমিক কল্যাণ ফেডারেশন

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক হারুন অর রশিদ খান, সহকারী সাধারণ সম্পাদক লস্কর মুহাম্মদ তাসলিম, কেন্দ্রীয় কমিটির সদস্য আজহারুল ইসলাম, এ্যাড: জাকির হোসাইন, আবুল হাসেমসহ ১১জন নেতা-কর্মীকে গতকাল মগবাজার এলাকা থেকে পুলিশের অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম মহানগরী সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা আবু তাহের খান, সেক্রেটারি এস এম লুৎফর রহমান। 

 নেতৃবৃন্দ বলেন, “সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার উদ্দেশ্যে সম্পূর্ণ অন্যায়ভাবে শ্রমিক কল্যাণ ফেডারেশনের নেতা-কর্মীদের গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতগণ সম্পূর্ণ নির্দোষ।

 ফেডারেশন একটি নিবন্ধিত সংগঠন দেশী ও আন্তর্জাতিক আইনের আলোকে এই সংগঠন পরিচালিত হয়। ট্রেড ইউনিয়ন কার্যক্রমের অংশ হিসেবে প্রকাশ্যে মাঠে ময়দানে এবং অফিসিয়ালিভাবে বৈঠকাদি করা শ্রম আইনের অংশ। একটি নিবন্ধিত জাতীয় ফেডারেশনের বৈধ নেতৃবৃন্দকে অন্যায়ভাবে মিথ্যা অযুহাতে মামলায় জড়িয়ে গ্রেফতার করা আইনের শাসন, মানবাধিকার ও আইএলও কনভেশনএর পরিপন্থি।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক হারুন অর রশিদ খান ও সহকারী সাধারণ সম্পাদক লস্কর মো: তাসলিমসহ গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি প্রদান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ”। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ