শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

সুন্দরগঞ্জে ১০ বছরেও ফায়ার সার্ভিস স্টেশনটি চালু হয়নি

গাইবান্ধা সংবাদদাতা : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় নির্মিত ফায়ার সার্ভিস ষ্টেশনটি দীর্ঘ ১০ বছরেও চালু না হওয়ায় প্রতিবছর লাখ-লাখ টাকার সম্পদ পুড়ে ছাই হচ্ছে।জানা গেছে, উপজেলার ১৫ ইউনিয়ন ও পৌর এলাকায় আগুন থেকে মানুষের জান-মাল রক্ষার কথা বিবেচনা করে সরকার পৌর এলাকার পশ্চিম বাইপাস মোড়ে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের উদ্যোগ নেয়।
গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে ১ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে ২০০৭ সালে স্টেশনটির  নির্মাণ কাজ শুরু হয়। নির্মাণের ১০ বছর অতিবাহিত হলেও অদ্যাবদী স্টেশনটি চালু না হওয়ায় জেলা শহর গাইবান্ধা থেকে ৩৫-৪০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে আসতে না আসতেই সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। এতে করে উপজেলায় প্রতিবছর অসংখ্য ঘর-বাড়ি, ব্যবসা-প্রতিষ্ঠান, অন্যান্য স্থাপনাসহ লাখ-লাখ টাকার সম্পদ অগ্নিকান্ডের ফলে ভস্মীভূত হয়। ভুক্তভোগিরা মনে করেন উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনটি চালু থাকলে ক্ষয়ক্ষতির পরিমাণ অনেকাংশে হ্রাস পেত।
এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) হাবিবুল আলমের সাথে কথা হলে তিনি জানান-জনবল ও সরঞ্জামাদি না আসা পর্যন্ত ফায়ার সার্ভিস স্টেশনটি চালু করা সম্ভব হচ্ছে না। তবে সংশ্লিষ্ট দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ