ঢাকা, শুক্রবার 18 June 2021, ৪ আষাঢ় ১৪২৮, ৬ জিলক্বদ ১৪৪২ হিজরী
Online Edition

বড় সংগ্রহের পথে নিউজিল্যান্ড ॥ ৪১ ওভারে ৪ উইকেটে ২৪৫ রান

অনলাইন ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে স্বাগতিক নিউজিল্যান্ড ৪১ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪৫ রান করেছে।বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের আজ প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি তুলে নিয়েছেন কিউইদের ওপেনার ব্যাটসম্যান টম ল্যাথাম। এটি তার ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয় শতক। ১০০ বল মোকাবেলায় ৫টি চার ও ৩টি ছয়ে সেঞ্চুরি পূর্ণ করেন এই বাহাতি ব্যাটসম্যান।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের আজ প্রথম ওয়ানডে ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নেমেছে মাশরাফি বাহিনী। ক্রাইস্টচার্চে স্বাগতিক নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামস টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

ফিল্ডিংয়ে যেয়ে মুস্তাফিজের বলে প্রথম উইকেটের পতন হয় নিউজিল্যান্ডের। ৫.১ ওভারে দলীয় ৩১ রানের মাথায় বাংলাদেশের কাটার মাস্টারের বলে আউট হন মার্টিন গাপটিল। সহজ ক্যাচটি ধরেন সৌম্য সরকার। ব্যক্তিগত ১৫ রানেই ফিরে যান নিউজিল্যান্ডের এই ওপেনার। তাসকিনের বলে ফেরে দ্বিতীয় উইকেট। দলীয় ৭৯ রানে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন মুশফিকুর রহিমের কাছে ক্যাচ দিয়ে ফিরে গেছেন। ১৪.২ ওভারে ব্যক্তিগত ৩১ রানে আউট হন এই কিউই অধিনায়ক।

এরপরই সাকিবের জোড়া আঘাত। ব্যক্তিগত ১৭ রানের মাথায় সাকিবের বলে লং অনে নীল ব্রুমের সহজ ক্যাচ ফেলে দেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে দলীয় ১৩৪ রানে সেই সাকিবের বলেই আউট হন ব্রুম। ২৪.৩ ওভারে সাকিবের এলবি’র আবেদনে সাথে সাথে সাড়া দেন আম্পায়ার। ব্যক্তিগত ২২ রানে ফিরে যান এই ডানহাতি ব্যাটসম্যান। এরপর ২৮.৪ ওভারে সাকিবের আরো একটি আবদনে সাড়া দেন আম্পায়ার। ১৫৮ রানে জেমস নিশাম আউট হলে চতুর্থ উইকেটের পতন হয় নিউজিল্যান্ডের।

এখন ব্যাট করছেন টম ল্যাথাম ও কলিন মানরো। ৪১ ওভারে ৪ উইকেটের বিনিময়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ২৪৫ রান। টম ল্যাথাম ১০৮ রানে ও কলিন মানরো ৪৪ রানে অপরাজিত আছেন।   

অনলাইন আপডেট

আর্কাইভ