শনিবার ০৮ আগস্ট ২০২০
Online Edition

মিয়ানমারে মগদস্যুদের মুসলিম গণহত্যার বিচার আন্তর্জাতিক আদালতে করতে হবে -মাওলানা নূরী

মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা মামুনুর রশীদ নূরী বলেছেন, সারা বিশ্বে মুসলিমদের ওপর পরিকল্পিতভাবে জুলুম নির্যাতন চালানো হচ্ছে। মিয়ানমারে মগদস্যুদের মুসলিম গণহত্যা বিশ্ববাসীকে শিহরিয়ে তুলেছে। নারী-শিশুদের উপর বর্বর নির্যাতন কোন বিবেকবান সম্প্রদায় মেনে নিতে পারে না। তিনি বলেন, আর্ন্তজাতিক আদালতে এ হক্যাকান্ডের বিচার অবশ্যই করতে হবে। তিনি আরো বলেন, জাতিসংঘ এবং ও আই সি ভূমিকা বিশ্ববিবেকের কাছে প্রশ্নবিদ্ধ হয়েছে। ইন্টারন্যাশনাল এ সংগঠন গুলোর নিরবতা মগদস্যুদের আরো উস্কানি বৃদ্ধি পেয়েছে। মাওলানা নূরী বলেন, মুসলমানদের উপর নির্যাতন কোন ঈমানদার লোক সহ্য করতে পারে না। আগামী সার্ক সম্মেলনে এ বিষয়ে এজেন্ডায় মিয়ানমার গণহত্যার বিচারের সিদ্ধান্ত নেওয়ার জন্য সার্ক নেতৃবেৃন্দর প্রতি তিনি উদাত্ত আহবান জানান।
তিনি আরো বলেন, মিয়ানমার থেকে যারা বিভিন্ন দেশে প্রবেশ করেছে তাদেরকে মানবিক মৌলিক অধিকার সংরক্ষনের জন্য সংশ্লিষ্ট দেশের প্রধানদের প্রতি আহবান জানানো হয়।
গতকাল ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলা মির্জাবাজার মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা নুরুল হুদা (রহ:) এর ইছালে সাওয়াব ও দোয়া মাহফিলে প্রধান আলোচকের বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
বিশিষ্ট সমাজ সেবক ও মির্জার বাজার মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ইউছুপ মজুমদারের সভাপতিত্বে ২০০৭ সালের দাখিল পরীক্ষার্থীদের সৌজন্যে মাদ্রাসা ময়দানে আয়োজিত মাহফিলে মাহফিলে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মেজবাহুল হায়দার চৌধুরী সোহেল। বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র এম এ মোস্তফা। আলোচনা পেশ করেন মোফাস্সিরে কুরআন মাওলানা নুর মোহাম্মদ, মাওলানা জসিম উদ্দিন ও মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মোস্তফা প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ