ঢাকা, সোমবার 20 September 2021, ৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
Online Edition

বক্সিং ডে টেস্টে অপরিবর্তিত অস্ট্রেলিয়া দল

অনলাইন ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে কাল থেকে শুরু হওয়া বক্সিং ডে টেস্টের জন্য অপরিবর্তিত অস্ট্রেলিয়ান দল ঘোষনা করা হয়েছে। নিজের ব্যাটিং প্রতিভা দিয়ে দলে জায়গা ধরে রেখেছেন ২৫ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসম্যান নিক ম্যাডিনসন। ব্রিসবেনে ৩৯ রানে জয়ী দলটিকেই বক্সিং ডে’র আগে নতুন করে ঘোষনা করেছে স্বাগতিকরা। 

নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেকে শুন্য রানে ফিরে যাওয়া ম্যাডিনসনের টেস্ট ক্যারিয়ারের শুরুটা মোটেই ভাল হয়নি। ব্রিসবেনে সুযোগ পেয়েও দুই ইনিংসে করেছেন ১ ও ৪ রান। কিন্তু অধিনায়ক স্টিভেন স্মিথ ২১ বছর বয়সী নিউ সাউথ ওয়েলসের এই ব্যাটসম্যানের ওপরই আস্থা রাখতে চাইছেন। এ সম্পর্কে স্মিথ বলেছেন, অবশ্যই নিকের শুরুটা প্রত্যাশা মাফিক হয়নি। ব্রিসবেনেওে দ্বিতীয় ইনিংসে তার সাহস দেখে আমি মুগ্ধ হয়েছি। দলের জন্য সে খেলেছে। এটাই আমরা পুরো দলের কাছ থেকে আশা করি। নিজের জন্য নয় খেলতে হবে দলের জন্য, এই ধরনের মানসিকতা নিকের মধ্যে আছে। 

ব্রিসবেনে মিশেল স্টার্ক ও জোস হ্যাজেলউড যথাক্রমে ৩৮ ও ৪২ ওভার বোলিং করেছেন। ফাস্ট বোলারদের উপর চাপ নিয়েই বেশ চিন্তিত রয়েছে টিম অস্ট্রেলিয়া। যদিও নতুন অল-রাউন্ডার হিল্টন কার্টরাইটকে স্ট্যান্ড বাই হিসেবে দলে রাখা হয়েছে। শেষ মুহূর্তে দলে যদি কোন ধরনের পরিবর্তন আসে সেকথা চিন্তা করেই কার্টরাইটকে প্রস্তুত রাখা হয়েছে। যদিও স্মিথ নিশ্চিত করেছেন তার বোলাররা যথাযথ বিশ্রাম নিয়ে নিজেদের পুনরায় প্রস্তুত করে তুলেছে। 

অস্ট্রেলিয়ান একাদশ : স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ম্যাট রেনশ, উসমান খাজা, পিটার হ্যান্সকম্ব, নিক ম্যাডিনসন, ম্যাথু ওয়েড, মিশেল স্টার্ক, জোস হ্যাজেলউড, ন্যাথান লিঁও, জ্যাকসন বার্ড।

অনলাইন আপডেট

আর্কাইভ