বুধবার ২৭ জানুয়ারি ২০২১
Online Edition

কারাকর্তৃপক্ষের চরম অবহেলায় বিএনপি নেতার মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার : চিকিৎসায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলা এবং সুচিকিৎসা দিতে ডাক্তারদের পরামর্শ উপেক্ষা করার কারণেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অন্তর্গত সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক আলী হোসেনের অকাল মৃত্যু হয়েছে বলে অবিযোগ করেছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দুই দিন পূর্বে তিনি কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হলেও সেখানে চিকিৎসা শেষ না করেই পূণরায় তড়িঘড়ি করে কারাগারে স্থানান্তর করা হয়। চিকিৎসায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলা এবং সুচিকিৎসা দিতে ডাক্তারদের পরামর্শ উপেক্ষা করার কারণেই তার অকাল মৃত্যু হয়েছে। কারা কর্তৃপক্ষের এই ধরণের অমানবিকতায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে আলী হোসেন প্রধানের মৃত্যুতে গভীর শোক ও দূঃখ প্রকাশ করেন মির্জা ফখরুল।
গতকাল শনিবার এক শোকবাণীতে বিএনপি মহাসচিব বলেন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র ভারপ্রাপ্ত আহবায়ক আলী হোসেন প্রধান এর মৃত্যুতে নারায়ণগঞ্জ বিএনপি নেতা-কর্মীদের ন্যায় আমিও গভীরভাবে শোকাহত ও মর্মাহত হয়েছি। সরকার কর্তৃক ধারাবাহিকভাবে বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের এবং কারান্তরীণের মাধ্যমে তাদেরকে মানসিক ও শারীরিকভাবে নির্যাতনে অসুস্থ করে মৃত্যুপথের যাত্রী করা হচ্ছে। বর্তমান শাসকগোষ্ঠী প্রতিহিংসার রাজনীতিতে এতোটাই বেপরোয়া হয়ে উঠেছে যে, ন্যুনতম মানবিকবোধটুকুও তারা বিসর্জন দিয়ে দিয়েছে। কারাকর্তৃপক্ষ কর্তৃক কারান্তরীণ নেতাকর্মীদেরকে চিকিৎসা দিতে অবহেলার নিন্দা জানানোর ভাষা নেই।
তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী ও বলিষ্ঠ সংগঠক মরহুম আলী হোসেন প্রধান মানুষের গণতান্ত্রিক অধিকার পূণ:প্রতিষ্ঠার মহান ব্রত নিয়ে রাজনীতি করতেন। আর এ কারণেই তিনি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র নেতাকর্মীদের নিকট নিজেকে সুপরিচিত ও জনপ্রিয় রাজনীতিক হিসেবে নিজের অবস্থান সুদৃঢ় করেছিলেন। মরহুম আলী হোসেন প্রধান মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সকল স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন ও লড়াই সংগ্রামে যে ভূমিকা পালন করেছিলেন তা সিদ্ধিরগঞ্জবাসী চিরকাল স্মরণ রাখবে। তার মৃত্যুতে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি একজন অভিজ্ঞ ও জনপ্রিয় রাজনীতিককে হারালো যার শুন্যস্থান সহজে পূরণ হবার নয়। আমি মরহুম আলী হোসেন প্রধানের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর  সমবেদনা জ্ঞাপন করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ