বুধবার ২৭ জানুয়ারি ২০২১
Online Edition

অর্থ খাতের শৃঙ্খলা ফেরাতে চার্টার্ড সেক্রেটারিদের বিকল্প নেই

স্টাফ রিপোর্টার : ব্যবসা-বাণিজ্যসহ অর্থনৈতিক সকল খাতের শৃঙ্খলা ধরে রাখতে চার্টার্ড সেক্রেটারিদের বিকল্প নেই বলে মনে করেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ। তাছাড়া জাতীয় ও আন্তর্জাতিক ব্যবসায়িক পরিম-লে চার্টার্ড সেক্রেটারিদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে জানান তিনি।
গতকাল শনিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) ৬ষ্ঠ কনভোকেশন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে আইসিএসবির বিদায়ী প্রেসিডেন্ট মো. আসাদ উল্লাহর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান, আইসিএসবির ভাইস প্রেসিডেন্ট মো.শহীদ ফারুকী, মো. সেলিম রেজা প্রমুখ। এ সময় তিনি আইসিএসবির ৯৫ জন সদস্যকে চার্টার্ড সেক্রেটারি সনদ প্রদান করেন।
সাবেক এই আইনমন্ত্রী বলেন, শৃঙ্খলা একটি প্রতিষ্ঠানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ব্যবসা, কলকারখানা ও অর্থনীতিসহ যে কোনো প্রতিষ্ঠানে এর গুরুত্ব অপরিহার্য। একে ধরে রাখতে চার্টার্ড সেক্রেটারীদের ভূমিকা খুবই প্রয়োজন। তাদেরও উচিত নিজেদের মান ধরে রেখে কাজ করে যাওয়া।
তিনি বলেন, আইসিএসবির সদস্যরা সুশাসন প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করবে। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়েও তাদের চাহিদা রয়েছে। ফলে তারা দেশের উন্নয়নে সরকারকেও বিভিন্ন ভাবে সহযোগিতা করতে পারবে।
প্রফেসর আব্দুল মান্নান বলেন, তরুণ চার্টার্ড সেক্রেটারিদের এ ডিগ্রী দেশের গুরুত্বপূর্ণ কাজে নিয়োজিত করতে পারবে। এতে করে তারা দেশের ভাব মর্যাদা এবং আইসিএসবির সম্মানকে অন্তর্জাতিক পর্যায়ে আরও দৃঢ় করে তুলবে।

অনলাইন আপডেট

আর্কাইভ