রবিবার ২০ জুন ২০২১
Online Edition

সিলেটকে ১৫১ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রাজশাহী

বগুড়া অফিস : বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের চারদিনের ম্যাচে সিলেটকে ১৫১ রানে হারিয়ে টায়ার-২ এর পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে রাজশাহী বিভাগ। শেষ দিনে জয়ের জন্য ৩৩০ রান তাড়া করতে গিয়ে ১৭৮ রানেই শেষ হয়ে যায় সিলেটের দ্বিতীয় ইনিংস। রাজিন সালেহ একপ্রান্ত আগলে রেখে ৭৫ রানে অপরাজিত থাকলেও অন্য প্রান্তে একে একে বাকি উইকেটের পতন ঘটায় শেষ রক্ষা হয়নি সিলেটের। রাজশাহীর সাকলাইন সজিব ও সানজামুল ইসলাম ৩টি করে এবং ফরহাদ রেজা নিয়েছেন ২টি উইকেট। এর আগে রাজশাহী বিভাগ প্রথম ইনিংসে ২১৯ এবং দ্বিতীয় ইনিংসে করে ৩৪৪ রান। সিলেট বিভাগ প্রথম ইনিংসে ২০৪ ও দ্বিতীয় ইনিংসে করে ১৭৮ রান। দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরীর সুবাদে প্লেয়ার অব দ্য ম্যাচ হয়েছেন রাজশাহীর ফরহাদ হোসেন।
টস হেরে প্রথমে ব্যাট করে রাজশাহী প্রথম ইনিংসে সংগ্রহ করে ২০৪ রান। ফরহাদ হোসেন করেন সর্বোচ্চ ৩৫ ও মিজানুর করেন ৩২ রান। সিলেটের আবু জায়েদ একাই ৬ উইকেট তুলে নিয়ে ব্যাটিং লাইনে ধ্বস নামান। জবাব দিতে নেমে ২১৯ রানে অলআউট হয় সিলেট। আবুল হাসান অপরাজিত ৫৯, রুমান ৪১ এবং অলোক কাপালী করেন ৪০ রান। রাজশাহীর পক্ষে ফরহাদ রেজা ৫টি ও মামুন হোসেন ৪টি উইকেট শিকার করেন। দ্বিতীয় ইনিংসে ফরহাদ হোসেনের ১৩২ রানে ভর করে ৩৪৪ রান করে রাজশাহী। ফলে জয়ের জন্য সিলেটের সামনে টার্গেট দাঁড়ায় ৩৩০ রান। কিন্তু রাজশাহীর দুই স্পিনারের বোলিং বিষে ১৭৮ রানেই গুটিয়ে যায় সিলেট। রাজশাহী জয় পায় ১৫১ রানের। রাজশাহীর ফরহাদ হোসেন প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন।
সংক্ষিপ্ত স্কোর
রাজশাহী: ১ম ইনিংস ২০৪, ফরহাদ হোসেন ৩৫, মিজানুর ৩২, আবু জায়েদ ৪৮/৬, সিলেট: ১ম ইনিংস ২১৯, আবুল হাসান ৫৯*, রুমান ৪১, অলোক ৪০, ফরহাদ রেজা ৯১/৫, মামুন ৫১/৪, রাজশাহী: ২য় ইনিংস ৩৪৪, ফরহাদ হোসেন ১৩২, জুনাইদ সিদ্দিকী ৭৮, আবু জায়েদ ৭৭/৩, সিলেট: ২য় ইনিংস- ১৭৮, রাজিন সালেহ ৭৫*, সানজামুল ১৫/৩, সাকলাইন সজিব ৪৫/৩।
ফলাফল : রাজশাহী ১৫১ রানে জয়ী। পয়েন্ট : রাজশাহী ১৩, সিলেট ৩।
প্লেয়ার অব দ্য ম্যাচ : ফরহাদ হোসেন (রাজশাহী)

অনলাইন আপডেট

আর্কাইভ