ঢাকা, বৃহস্পতিবার 23 September 2021, ৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী
Online Edition

এখন অস্ট্রেলিয়াই আছে নিরাপত্তা ঝুঁকিতে

অনলাইন ডেস্ক: নিরাপত্তা-সংক্রান্ত জটিলতায় গত বছর বাংলাদেশ সফর স্থগিত করলেও এখন সেই অস্ট্রেলিয়াই পড়েছে গুরুতর নিরাপত্তা ঝুঁকিতে। আগামী সোমবার থেকে পাকিস্তানের বিপক্ষে শুরু হতে যাওয়া মেলবোর্ন টেস্টে দর্শক সমাগত নিয়ে তাই টেনশনে উদ্যোক্তারা।

সম্প্রতি জার্মানিতে সন্ত্রাসী হামলায় মারা গেছেন ১২ জন। আহত হয়েছেন অর্ধশতাধিক। তাঁদের অনেকেরই অবস্থা গুরুতর। বড়দিন সামনে রেখে অস্ট্রেলিয়ায়ও সে ধরনের হামলা চালানো হতে পারে বলে তথ্য পেয়েছে দেশটির গোয়েন্দা বিভাগ। মেলবোর্ন ও আশপাশের এলাকা তল্লাশি করে গ্রেপ্তারও করা হয়েছে ছয়জনকে। সন্ত্রাসী হামলার আশঙ্কা ভর করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট অঙ্গনেও। পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচেও ভীতিকর কিছু ঘটে যায় কি না, সেই দুশ্চিন্তায় আছেন ক্রিকেটপ্রেমীরা। ফলে অনেকেই হয়তো বাতিল করে দিচ্ছেন মাঠে গিয়ে বক্সিং ডে টেস্ট দেখার পরিকল্পনা।

তবে মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামের নিরাপত্তা নিশ্ছিদ্র করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে সমর্থকদের আশ্বস্ত করার চেষ্টা করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড। বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘বক্সিং ডে টেস্ট ও অন্যান্য ক্রিকেট ম্যাচে যেন পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা থাকে, তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কাজ করে যাচ্ছে আমাদের নিরাপত্তা-সংক্রান্ত ল। যেকোনো ক্রিকেট ম্যাচে অংশগ্রহণকারী দর্শক, খেলোয়াড় ও কর্মকর্তাদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করাটা আমাদের প্রধান বিবেচ্য বিষয়।’

বড়দিনের পরের দিন আয়োজিত বক্সিং ডে টেস্ট অস্ট্রেলিয়ার অন্যতম বড় ক্রীড়া আসর। প্রতিবছরই এ দিনে ব্যাট-বলের লড়াই দেখতে স্টেডিয়ামে হাজির হন হাজার হাজার দর্শক। কিন্তু এবার কিছুটা ভিন্ন চিত্র দেখা যাবে কি না, তা নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ