শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ

খুলনা অফিস : নিয়মিত ৮৮৬ তম দলের প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠান বৃহস্পতিবার দুপুরে খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান। 

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, ইমামরা হলেন সমাজের নেতা, তাদের কথা মানুষ অনুসরণ করেন। স্বাস্থ্য, শিক্ষা, নারী নির্যাতন, মাদক, নারী ও শিশুপাচার এবং বাল্যবিবাহ রোধ ইত্যাদি বিষয়ে সচেতনতা তৈরিতে তাঁদের ভূমিকা রাখতে হবে। দেশ ও সমাজকে সামনের দিকে এগিয়ে নিতে ইমামরাও অবদান রাখছেন। এ প্রশিক্ষণ বাস্তব জীবনে কাজে লাগাতে হবে, তাহলেই এর স্বার্থকতা। তিনি আরও বলেন, এদেশে ধর্ম, বর্ণ, নির্বিশেষে সবাই যার যার ধর্ম পালন করছেন। ধর্মের নামে কোনো বিভেদ সৃষ্টি করা যাবে না। হিংসা-বিদ্বেষ ও জঙ্গিমুক্ত সমাজ গড়তে তিনি সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন কেএমপি’র ডেপুটি পুলিশ কমিশনার (নর্থ) মো. আব্দুল¬াহ আরেফ পিপিএম এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. নাইমুল হক। ইমাম প্রশিক্ষণ একাডেমির উপপরিচালক শাহীন বিন জামান এতে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তৃতা করেন ইমাম প্রশিক্ষণ একাডেমির স্বাস্থ্য প্রশিক্ষক-কাম-মেডিকেল অফিসার এ কে এম মুজতবা।

পরে প্রধান অতিথি প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ করেন। ৪৫ দিনব্যাপী এ প্রশিক্ষণে খুলনা বিভাগের ৮টি জেলা এবং ঢাকা বিভাগের ২টি জেলার মোট ৯৯জন ইমাম অংশগ্রহণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ