শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

প্রধানমন্ত্রীর ১৬ প্রতিশ্রুতি বাস্তবায়নের সুপারিশ সংসদীয় কমিটির

সংসদ রিপোর্টার : জাতীয় সংসদের ফ্লোরে ২০০৯ থেকে ২০১৬ সময়ের মধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত ১৬টি প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার সবগুলো বাস্তবায়নের কার্যক্রম চলমান। তবে এসব প্রতিশ্রুতি দ্রুত বাস্তবায়নের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, উপমন্ত্রী আরিফ খান জয়, এ এম নাইমুর রহমান, নূরুল ইসলাম তালুকদার, মো. মাহবুব আলী, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বৈঠকে অংশ নেন।

বৈঠক সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর ওই ১৬ প্রতিশ্রুতির প্রায় সবগুলোর কার্যক্রম চলমান রয়েছে। নির্দিষ্ট সময়ে সমস্ত প্রকল্পের কাজ সমাপ্ত হবে বলে আশা করা হয় বৈঠকে।

যুব উন্নয়ন অধিদফতরের বিভাগীয় পর্যায়ে কোনো অফিস না থাকায় মনিটরিং ব্যবস্থা ব্যাহত হচ্ছে বিধায় বিভাগীয় পর্যায়ে অফিস স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয় বৈঠকে। 

 

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও মওলানা ভাষানী হকি স্টেডিয়ামে বাণিজ্যিকভাবে ভাড়া বা লিজের বিপরীতে আয় সম্পর্কে আলোচনা করা হয়। এ সমস্ত প্রতিষ্ঠানের দোকান ভাড়া খুবই নগণ্য হওয়ায় ভাড়া বৃদ্ধির উদ্যোগ গ্রহণেরও পরামর্শ দেয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ