সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১
Online Edition

সবাই সহযোগিতা করায় ভোটগ্রহণ শান্তিপূর্ণ হয়েছে -সিইসি

স্টাফ রিপোর্টার: বড় ধরনের কোনো বিশৃঙ্খলা ছাড়া শান্তিপূর্ণভাবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি) নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। শান্তিপূর্ণ ভোটগ্রহণে প্রতিবারই উদ্যোগ নেওয়া হয়। এমনটি বলেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদ।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর শেরে-বাংলা নগরে নির্বাচন কমিশন সচিবালয়ে এনসিসি নির্বাচনে ভোটগ্রহণ শেষে সার্বিক বিষয় তুলে ধরেন সিইসি।
শান্তিপূর্ণ ভোট প্রসঙ্গে সিইসি বলেন, প্রতিবারই আমরা এমন (শান্তিপূর্ণ ভোট) উদ্যোগ নিয়ে থাকি। নারায়ণগঞ্জ  ছোট এলাকা। এখানে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনী সদস্য ছিলেন। সব প্রার্থী ও ভোটার আমাদের সহযোগিতা করেছেন। যার ফলে একটা শান্তিপূর্ণ ভোট উপহার দেওয়া সম্ভব হয়েছে।
সিইসি আরও বলেন, আজকের (বৃহস্পতিবার) নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য সবাইকে ধন্যবাদ। শান্তিপূর্ণ ভোট প্রদানে ভোটারদেরও ধন্যবাদ জানাচ্ছি। প্রতিবারই এমন উদ্যোগ নেওয়া হয়।
‘ভোটে সবার জন্য সমান সুযোগ-সুবিধা ছিলো। এর আগে সব প্রার্থীর সঙ্গে মতবিনিময় করি। এবং সমস্যা নিরসনে পর্যাপ্ত ব্যবস্থা করেছি। ভোটে ব্যাপক-সংখ্যক সাংবাদিক ও পর্যবেক্ষক ছিলেন। বিভিন্ন টিভি চ্যানেলের খবর মনিটরিং করেছি এবং তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি। যার ফলে একটা শান্তিপূর্ণ অবাধ ও নিরপেক্ষ ভোট হয়েছে নারায়ণগঞ্জে’।
ভোট পড়েছে ৬৩ থেকে ৬৫ ভাগ
গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। ভোট শেষে বিকেল ৫টা থেকে শহরের নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড মিলনায়তনে রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে চলছে ভোট গণনা ও ফলাফল ঘোষণার কার্যক্রম।
নির্বাচনের রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার বলেন, ‘আমাদের কাছে প্রাপ্ত সর্বশেষ খবরে ৬৩ থেকে ৬৫ ভাগের মত ভোট পড়েছে বলে ধারণা করা হচ্ছে। এটা কম-বেশি হতে পারে। তবে এ ব্যাপারে পরে আরও বিস্তারিত জানানো যাবে।’
উল্লেখ্য, ২৭টি ওয়ার্ড নিয়ে গঠিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩৯ হাজার ৬৬২ জন ও নারী ভোটার ২ লাখ ৩৫ হাজার ২৬৯ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ