শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

৫২ বছরে পাঁচটি ডিজিটাল প্ল্যাটফর্মে বিটিভি

স্টাফ রিপোর্টার : আগামী ২৫ ডিসেম্বর বাংলাদেশ টেলিভিশন ৫২ বছরে পদার্পণ করছে। এ ছাড়াও রাষ্ট্রীয় এ চ্যানেলটি সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান এখন থেকে ডিজিটাল প্ল্যাটফর্মের পাঁচটি মাধ্যমে একসঙ্গে দেখা যাবে। 

গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর রামপুরায় বিটিভির প্রধান দফতরে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠানে মহাপরিচালক হারুন অর রশীদ এ তথ্য জানান। এ সময় আরো উপস্থিত ছিলেন বিটিভির উপ-পরিচালক (অনুষ্ঠান) সুরথ কুমার সরকার, বার্তা সম্পাদক নাসির উদ্দীন ও জেনারেল ম্যানেজার মোঃ মাসুদুল হক।

হারুন অর রশীদ জানান, বিটিভির প্রভাতী অনুষ্ঠান ‘সু-প্রভাত বাংলাদেশ’ দিয়েই ডিজিটাল প্ল্যাটফর্মে যাত্রা শুরু হবে। যা একযোগে বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার, রেডিও ভূমির পাশাপাশি ফেইসবুক, টুইটার, ইউটিউবে প্রচার হবে। এছাড়া সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানটিতে স্কাইপির মাধ্যমে শিল্পীদের কাছে পছন্দের গানের অনুরোধ করতে পারবেন দর্শক-শ্রোতারা।

জেনারেল ম্যানেজার মোঃ মাসুদুল হক বলেন, তিন মাস আগে বিটিভিতে শুরু হয় সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান ‘সু-প্রভাত বাংলাদেশ’। দেশ বরেণ্য কণ্ঠশিল্পীরা এই অনুষ্ঠানে অংশ নিয়েছেন। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ফোন করে প্রিয় শিল্পীকে গানের অনুরোধ করেন দর্শকরা। তাই আমরা বিটিভির অনুষ্ঠানগুলো ডিজিটাল মাধ্যমে সারাবিশ্বের দর্শকের কাছে তুলে ধরার চেষ্টা করছি।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বিটিভির মহাপরিচালক বলেন, বিটিভি রাষ্ট্রীয় টিভি চ্যানেল। সামাজিক দায়বদ্ধতা নিয়ে আমাদের কাজ করতে হয়। আগের চেয়ে অনেক মানসম্পন্ন অনুষ্ঠান তৈরি করছি আমরা। শিল্পী সম্মানীও বেড়েছে। শিল্পীদের আর চেক নেওয়ার জন্য লাইন দিতে হবে না। তাদের একাউন্টে সম্মানী চলে যাবে। আমাদের আরও একটু সময় দিন। বিটিভি অনেক আধুনিক হয়ে যাবে।

তিনি আরও জানান, আগামী ২৫ ডিসেম্বর বিটিভি ৫২ বছরে পদার্পণ করবে। ওইদিন সকল শিল্পী ও কলাকুশলীদের নিয়ে বিটিভির প্রধান দফতরে প্রীতি সম্মেলনের আয়োজন করা হয়েছে। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠানটি বিটিভি সরাসরি সম্প্রচার করবে।

বিটিভির প্রভাতী অনুষ্ঠান ‘সু-প্রভাত বাংলাদেশ’ সপ্তাহে শুক্রবার ও শনিবার সকাল ৮টা ২০ মিনিটে সরাসরি সম্প্রচার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ