সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১
Online Edition

আবারও মেয়র হলেন আইভি

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন-এনসিসি নির্বাচনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভি বিজয়ী হয়ে দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। প্রথমবারের মতো দলীয়ভাবে নৌকা প্রতীক নিয়ে আইভি পেয়েছেন এক লাখ ৭৪ হাজার ৬০২ ভোট এবং ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান পেয়েছেন ৯৬ হাজার ৭০০ ভোট। গতকাল রাতে রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে ১৭৪টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে এ ঘোষণা দেয়া হয়। এর আগেরবার মেয়র নির্বাচনে আইভী তার দলের প্রার্থী বর্তমান আওয়ামী লীগ সংসদ সদস্য শামীম হোসেনকে ১ লাখেরও বেশি ভোটের ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরাজিত করেছিলেন।
গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা এই নির্বাচনের ভোটগ্রহণ চলে। নির্বাচন চলাকালীন সময়ে বিএনপির মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খান বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মানুষ ভীত হয়ে বা কারো প্রভাবে প্রভাবিত হয়ে ভোটকেন্দ্রে আসছেন না। কিছু কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম।
না’গঞ্জ সিটি নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। তাদের মধ্যে ২ লাখ ৩৯ হাজার ৬৬২ জন পুরুষ আর ২ লাখ৩৫ হাজার ২৬৯ জন নারী।
দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত এই নির্বাচনে মোট ২০১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মেয়র পদে লড়াই করেন সাতজন। আর ২৭ ওয়ার্ডে ২৭টি কাউন্সিলর পদে ১৫৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলরের ৯টি পদে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
এ নির্বাচনে ৬৩ থেকে ৬৫ ভাগ ভোট পড়েছে দাবি করে রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার বলেন, ‘আমাদের কাছে প্রাপ্ত সর্বশেষ খবরে ৬৩ থেকে ৬৫ ভাগের মত ভোট পড়েছে বলে ধারণা করা হচ্ছে। এটি কম-বেশি হতে পারে। তবে এ ব্যাপারে পরে আরও বিস্তারিত জানানো যাবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ