শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

রাজধানীর জুরাইনে দুই ভাইকে পিটিয়ে টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার : রাজধানীর জুরাইনে দুই ভাইকে পিটিয়ে ৬০ হাজার টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। আহত দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে জুরাইনে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, কদমতলী থানার জুরাইন খালপাড়ার বাসিন্দা আজিজ খান ইমন (৩২) ও তার ভাই মো.জাবেদ খান (২৮)। 

আহত ইমন জানান, দুপুরে জুরাইন বিক্রমপুর প্লাজার সামনে ছোটভাই জাবেদকে কয়েকজন ব্যক্তি আটক করে মারধর করছে এমন সংবাদের ভিত্তিতে তিনি সেখানে ছুটে যান। সেখানে স্থানীয় আবুল, মুন্না ও সাব্বিরসহ ৮ থেকে ১০ তাদের দুজনকে মারধর করে। এসময় তার পকেট থেকে ৬০ হাজার টাকা ছিনিয়ে নেয় তারা। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। তবে কি কারণে টাকা তাদের মারধর ও টাকা ছিনতাই করা হয়েছে এ ব্যাপারে কিছু বলতে পারেনি ইমন। 

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের এসআই বাচ্চু মিয়া জানান, এ ব্যাপারে সংশ্লিষ্ট থানাকে অবহিত করা হয়েছে। 

দায়িত্বরত অবস্থায় ট্রাফিক কনস্টেবলের মৃত্যু : নিউমার্কেট ক্রসিংয়ে দায়িত্বরত অবস্থায় এক ট্রাফিক কনস্টেবলের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে এ ঘটনা ঘটে। মৃত কনস্টেবল বশির উদ্দীন (৪২) ট্রাফিক দক্ষিণে কর্মরত ছিলেন। তিনি পাবনার আমিনপুর উপজেলার রতনপুর গ্রামের হাবিবুর রহমানের ছেলে। 

নিহত কনস্টেবল বশির উদ্দীন প্রতক্ষ্যদর্শীরা জানান, নিউমার্কেটে ডিউটিরত অবস্থায় ট্রাফিক কনস্টেবল হঠাৎ মাথা ঘুরে রাস্তাতেই পড়ে যান। সেখান থেকে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে জরুরি বিভাগের চিকিৎসক ৩টা ৪৫ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন। 

ট্রাফিক দক্ষিণ বিভাগের সার্জেন্ট রাশিদুল ইসলাম জানান, বশির নিউমার্কেট ক্রসিংয়ে ডিউটির সময় মাথা ঘুরে পড়ে যায়। পরে ঢামেকে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। 

সিএনজি অটোরিকশা চোরচক্রের ১২ জন গ্রেফতার : রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সিএনজি অটোরিক্সা চোরচক্রের ১২ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (দক্ষিণ) বিভাগ। গ্রেফতারকৃতরা হলেন মজিবর, তাহের, জাহাঙ্গীর, নয়ন, মোসলেম, মো. শাহ আলম, মো. ঈমান আলী, মো. রহিম, মো. আলাউদ্দিন, মো. নাসির, মো. বাহাদুর হাওলাদার ও মো. আমিনুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া সেন্টার থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, গত বুধবার তাদের গ্রেফতার করা হয়েছে। এরপর তাদের দেয়া তথ্য মতে ৩৫ লাখ লাখ টাকা সমমূল্যের ৫ টি সিএনজি চালিত অটোরিক্সা এবং কিছু চেতনানাশক ওষুধ উদ্ধার করা হয়েছে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছেন, তারা দীর্ঘদিন ধরে সিএনজি চালকদের চায়ের সঙ্গে নেশাজাতীয় ঘুমের ওষুধ সেবন করানোর মাধ্যমে সিএনজি চালিত অটোরিক্সা চুরি করে আসছে। পরে সিএনজি মালিকের সঙ্গে মোবাইলফোনে যোগাযোগ করে ৬০ থেকে ৮০ হাজার টাকার বিনিময়ে সিএনজিটি ফেরত দিয়ে থাকে। 

চার ছিনতাইকারী আটক : রাজধানীতে ছিনতাইকারী চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হলেন- মো. নাদিম মিয়া (৩৭), ইকবাল হোসেন (২৭), মো. সোহেল (৩১) ও মো. বাবু (২০)। গত বুধবার রাত ১১টার দিকে পল্লবীর থানার কালশী রোড থেকে তিন জন ও গুলীস্তান শপিং কমপ্লেক্সের পঞ্চম তলা থেকে বাবুকে আটক করা হয়। 

এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলী, চারটি ল্যাপটপ, দুইটি ক্যামেরা, বিভিন্ন ব্রান্ডের ১১টি মোবাইল ফোন, একটি ভিসা কার্ড, নগদ ৬ হাজার ৫০০ টাকা, মোবাইল ডিভাইস এবং একটি সিপিইউ উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়ার সহকারী পরিচালক মিজানুর রহমান ভূইয়া। তিনি বলেন, গত বুধবার রাতে পল্লবী থানা এলাকার কালশী রোডে ডাকাতির প্রস্তুতিকালে নাদিম, ইকবাল, সোহেলকে আটক করা হয়। পরে তাদের তদের দেওয়া তথ্যের ভিত্তিতে গুলীস্তান শপিং কমপ্লেক্স থেকে বাবুকে আটক করা হয়। 

মিজানুর রহমান বলেন, জিজ্ঞাসাবাদে আটককৃতরা ছিনতাই করার কথা স্বীকার করেছেন। খিলক্ষেত, এয়ারপোর্ট, কুড়িল-বিশ্বরোড ও ৩০০ ফিট রাস্তা এলাকায় এই চক্রটি অনেক দিন ধরে ছিনতাই করে আসছিল। 

বিলাসবহুল গাড়িতে বিয়ারের চালান : রাজধানীতে বিপুল পরিমাণ বিয়ার উদ্ধার করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তারা। তারা দুটি বিলাসবহুল গাড়ি আটক ও ২ জনকে গ্রেপ্তার করেছেন। গতকাল বৃহস্পতিবার এই বিয়ার উদ্ধার করা হয়। থার্টিফার্স্ট নাইট উপলক্ষ্যে বিয়ারগুলো আনা হতে পারে বলে কর্মকর্তারা সন্দেহ করছেন। 

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর থেকে জানানো হয়েছে, সূত্রাপুর থানার কর্মকর্তা হেলালউদ্দিন ভূঁইয়ার নেতৃত্বে গতকাল বৃহস্পতিবার সকালে ধানমন্ডির নিউ মডেল কলেজের সামনে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পাশপাশি চলা একটি পাজেরো গাড়ি ও একটি প্রাডো গাড়িতে অনেকগুলো কার্টন দেখে সন্দেহ হয়। গাড়ি থামিয়ে এর ভেতর থেকে ১২৫টি কার্টনে ভর্তি বিয়ার উদ্ধার করা হয়। পরে গাড়ি দুটি আটক করা হয়। 

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক গোলাম কিবরিয়া বলেন, ‘সন্দেহ করা হচ্ছে যে, বিলাসবহুল গাড়ি দুটিতে বিয়ারের চালান সরবরাহ করছিল বিক্রেতারা। মূলত আইনশৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দিতে মাদক বিক্রেতারা এ পন্থা বেছে নেয়। থার্টি ফাস্ট নাইট উপলক্ষ্যে বিভিন্ন ব্রান্ডের এসব বিয়ার অবৈধভাবে আনা হয়। গ্রেপ্তারকৃত দু’জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। ’

তথ্য প্রযুক্তি মামলায় গ্রেফতার ভুয়া সাংবাদিক কারাগারে : আইসিটি আইনে রুস্তম মল্লিক ও কফিল উদ্দিন আপেল নামে দুজন ভুয়া সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। 

তেজগাঁও থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) সেন্টু মিয়া বলেন, সাবেক বন ও পরিবেশ মন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ সম্পর্কে সোশ্যাল মিডিয়া ও একটি নাম সর্বস্ব মাসিক পত্রিকার মাধ্যমে কু-রুচি পূর্ণ সংবাদ প্রকাশ করায় গত ৮ ডিসেম্বর তেজগাঁও থানায় তথ্য ও প্রযুক্তি আইনে মামলা হয়। সেই মামলায় মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে আপেল ও রুস্তম আলীকে গ্রেফতার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ