শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

রাসুলে করিম (স:) এর চিরন্তন আদর্শ মানবিক মূল্যবোধে উজ্জীবিত

চট্টগ্রাম : বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীন নূরী বলেছেন, রাসুলে করিম (স:) ছিলেন পৃথিবীর শ্রেষ্ঠতম, বিচক্ষণ শাসক, তাঁর সার্বজনীন আদর্শ ছিল সর্বোৎকৃষ্ট তাঁরই শিক্ষাপূর্ণ অনুপম জীবনাদর্শেই রয়েছে সকল ধর্ম ও বর্ণের মানুষের সামগ্রীক জীবনের শান্তি ও কল্যাণ। মাওলানা মামুনুর রশীদ নূরী গতকাল কক্সবাজার জেলার চকরিয়া দক্ষিণ কাকারা চেতনা ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে একবিশাল ইসলামী মহাসম্মেলনে প্রধান মেহমানের বক্তব্যে একথা বলেন। 

প্রবীণ আলেমেদ্বীন শায়খুল হাদীস আল্লামা ক্বারী আবদুশ শাকুরের সভাপতিত্বে সমাপনী অধিবেশনে তিনি আরো বলেন, বর্তমান আধুনিক শ্রোতধারার রাজনীতিতে আল্লাহ তায়ালার ঐশী কিতাব কুরআন ও সুন্নাহর যোগসূত্র না থাকায় প্রগতির নামে দুর্গতি, উন্নতির নামে দুর্নীতি, সভ্যতার নামে পাসবিকতা আজ সর্বত্র ছড়িয়ে পড়েছে। সমাজের চতুরদিকে আজ হিং¯্রতা ও বর্বরতা পরিবেষ্ঠিত হয়ে জাতি সকল মানবীয় চৈতন্য ও মূল্যবোধ হারিয়ে ফেলেছে।

দক্ষিণ কাকারা কেন্দ্রীয় জামে মসজিদ ময়দানে আয়োজিত ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ  ইউপি চেয়ারম্যান শওকত আলম শওকত। মাওলানা নুরী আরো বলেন, রাসুলে করিম (স:) মানব জীবনের প্রতিটি ক্ষেত্রে যে কল্যাণকর সুমহান আদর্শ রেখে গেছেন তা সর্বযুগের মুসলিম অমুসলিম পন্ডিত ও মনীষীদেরকে অনুপ্রাণিত করে তুলেছে। তিনি আরো বলেন আজ ঝঞ্জা বিক্ষুব্ধ ঘুর্ণায়মান পৃথিবীতে মানবতার মুক্তির দূত বিশ্ব নবী (স:) এর চিরন্তন আদর্শই একমাত্র সমস্যা জর্জরিত মজলুম মানবতার ইহ-পরকালীন জীবনকে শান্তিময় ও কল্যাণময় করে গড়ে তুলতে পারে। মহা সম্মেলনে বক্তব্য রাখেন শায়খুল হাদীস পীর কামেল শাহ মাওলানা আবদুল হক, মাওলানা শাহীদুল ইসলাম, মাওলানা ছানাউল্লাহ নুরী, শাহ মাওলানা মুরশিদুল হক প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ