শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

হফেনহেইমকে রুখে দিল ডর্টমুন্ড

জার্মান বুন্দেস লিগায় পয়েন্ট টেবিলের তিনে থাকা হফেনহেইমকে জয় নিয়ে মাঠ ছাড়তে দিলো না পাঁচ নাম্বারের দল বরুশিয়া ডর্টমুন্ড। পিয়েরে অবামেয়াংয়ের গোলে ২-২ এ সমতা নিয়ে পয়েন্ট ভাগাভাগি করে তবেই শেষ করলো মৌসুমে নিজেদের ১৫তম ম্যাচ। এই ড্রয়ে ১৫ ম্যাচ শেষে হফেনহেইমের পয়েন্ট ২৭।
 সমান সংখ্যক ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দলটির ঘারের উপরে নিশ্বাস ফেলছে ডর্টমুন্ড। এর আগে, শনিবার (১৭ ডিসেম্বর) উইরসল রিন-নেকার-এরেনায়, কিক অফের ৩ মিনিটে মার্ক উথ’র গোলে ১-০ তে লিড পায়হফেনহেইম। ১১ মিনিটে ডর্টমুন্ডকে সমতায় ফেরান মারিও গোটজে।
তবে সমতাটি খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি কালো-হলুদ জার্সিধারীরা। কেননা ২০ মিনিটে, হফেনহেইমকে ২-১ এ এগিয়ে নেন দলের ফরোয়ার্ড স্যান্দ্রো ওয়াগনার। আর এ ব্যবধানটি প্রথমার্ধের শেষ সময় পর্যন্ত ধরে রেখে এগিয়ে থেকেই বিরতিতে যায় হফেনহেইম। বিরতি থেকে ফেরার পর অলঅ্যাটাক ফুটবল খেলেছে ডর্টমুন্ড। তাতে অবশ্য সফলতাও পেয়েছে দলটি। ম্যাচের সময় যখন ৪৮ মিনিটি তখন অবামেয়াং বল জড়িয়ে দেন হফেনহেইমের জালে। আর তাতেই সমতায় ফেরে ডর্টমুন্ড। সমতায় ফেরার পর ব্যবধান বাড়াতে ম্যাচের বাদ বাকি সময় পুরো মাঠই নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে দাপুটে এক একটি আক্রমণ রচনা করেছে থমাস টুখেলের শিষ্যরা। কিন্তু তাদের প্রতিটি আক্রমণই হফেনহেইম রক্ষণে প্রতিহত হলে নির্ধারিত সময় শেষে ২-২ এ সমতা নিয়ে মাঠ ছাড়তে হয়। ইন্টারনেট।

অনলাইন আপডেট

আর্কাইভ