মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

নৈতিকতাবোধসম্পন্ন একদল আদর্শ দেশপ্রেমিক নাগরিক প্রয়োজন -মাওলানা যাইনুল আবেদীন

গতকাল শুক্রবার মাদরাসা মিলনায়তনে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসের উদ্যোগে মহান বিজয় দিবসের র‌্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন, পরিচালনা করেন মাওলানা নূরুল হক, বক্তব্য রাখেন অধ্যাপক আবুল কালাম আজাদ ও মুহাদ্দিস মাওলানা মোহাম্মদ আবুল কালাম।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ বলেন, একদিকে বিজয়ের দিন, অন্যদিকে রাসূল (সা.) এর আগমনের মাস হিসেবে দুটি আনন্দ একসাথে মহাআনন্দে পরিণত হয়েছে। কিন্তু বাস্তবতা হলো জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকতা, ঘুষ, দুর্নীতি, ব্যভিচারে দেশ আজ ক্ষতবিক্ষত। এ থেকে পরিত্রাণের জন্য দরকার নৈতিকতা বোধ সম্পন্ন একদল আদর্শ দেশপ্রেমিক নাগরিক, এমনি একদল নাগরিক তৈরিতে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা নেতৃত্ব দিয়ে যাচ্ছে। মাদরাসার ছাত্ররা আজ মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ দেশ-বিদেশে কৃতিত্বপূর্ণ ফলাফল করছে। এ ধারাবাহিকতায় ছাত্ররা দেশপ্রেমকে পুঁজি করে স্বাধীনতাকে আরো অর্থবহ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।
উল্লেখ্য, মারদাসার উদ্যোগে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন ও বিজয় র‌্যালি করা হয়। অধ্যক্ষের উপস্থিতিতে বিজয় দিবস ক্রিকেট টুর্নামেন্ট-২০১৬ অনুষ্ঠিত হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ