বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

রাজধানীতে বেশক’টি ছিনতাইকারী চক্র সক্রিয় -র‌্যাব

স্টাফ রিপোর্টার : রাজধানীতে বেশক’টি ছিনতাইকারী চক্র সক্রিয় বলে জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান। গতকাল রোববার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এমন তথ্য জানান।
তিনি জানান, রাজধানীতে ছিনতাইয়ের সঙ্গে জড়িত বেশক’টি চক্র সক্রিয় রয়েছে। ইতোমধ্যে ১৩ জনকে ছায়া তদন্তের মাধ্যমে আটক করেছে র‌্যাব-২। সক্রিয় গ্রুপগুলোকে ধরতে র‌্যাবের সব ব্যাটালিয়নের অভিযান অব্যাহত রয়েছে। তিনি বলেন, আটকদের জিজ্ঞাসাবাদে সক্রিয় ছিনতাইকারীদের সম্পর্কে আমরা অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। র‌্যাবের সব ব্যাটালিয়ন কাজ করছে। আশা করি খুব দ্রুত তাদের আটক করে আইনের আওতায় আনা সম্ভব হবে।
র‌্যাবের এ কর্মকর্তা আরো জানান, এ চক্রের সদস্যরা বিশেষ করে মাসের প্রথম দিকে ছিনতাইয়ের ঘটনা বেশি ঘটিয়ে থাকে। বিকাশের মাধ্যমে যারা অর্থ লেনদেন করেন তাদের টার্গেট করে থাকেন। মোবাইল, ল্যাপটপ, ট্যাবসহ বিভিন্ন প্রযুক্তি পণ্য তারা চুরি করার পর আরেকটি গ্রুপ এগুলো বিক্রি করে থাকে ও সংরক্ষণ রাখে। এছাড়া ছিনতাইয়ের সময় যারা ধরা পড়ছে তারা গুলী চালাতেও তৎপর থাকে। তারা সব সময় অস্ত্র বহন করে।  
এর আগে রাজধানীর মোহাম্মদপুর ও হাজারিবাগ এলাকা থেকে শনিবার ও গতকাল পৃথক দু’টি অভিযানে ১৩ ছিনতাইকারীকে আটক করে র‌্যাব। তারা হলেন- মো. আলীম, আনসার আলী, সাগর মিয়া, মো. হাসান, মো. ছগির, মো. আলমগীর, মো. রমজান, সাইদুর রহমান, মো. উজ্জ্বল, মো. জাহিদ, আব্দুল খালেক, জহুরুল মিয়া ও মো. ওসমান। 
অভিযানে দু’টি বিদেশী পিস্তল , দেশীয় অস্ত্র, দু’টি ম্যাগাজিন, ৬ রাউন্ডগুলী, অজ্ঞান কাজে ব্যবহৃত ৬টি মলম, ৫টি ধারালো দেশীয় অস্ত্র, ২টি ট্যাব, একটি ল্যাপটপ, নগদ ৩২ হাজার টাকা ও ৩৭৭টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

যুবকের লাশ উদ্ধার
রাজধানীর লালবাগের শ্মশানঘাট বেড়িবাঁধ এলাকা থেকে অজ্ঞাত (২৭) এক যুবকের লাশ উদ্ধার করেছে লালবাগ থানা পুলিশ। গতকাল রোববার ভোর ৪টার দিকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
লালবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানান, নিহত ব্যক্তির শরীরের বিভিন্ন জায়গায় ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা হত্যা করে উক্ত স্থানে ফেলে রেখে গেছে। তার পরনে জিন্সের প্যান্ট, চেক শার্ট ও সোয়েটার ছিল। নিহত ব্যক্তির পরিচয় জানার চেষ্টা চলছে বলে তিনি জানান।
এদিকে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিদেশী পিস্তল-গুলীসহ ছিনতাইকারী চক্র ও মলম পার্টির ১৩ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-২) সদস্যরা। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, আটকদের কাছ থেকে বিপুল পরিমাণ মোবাইল সেট, ট্যাব, ছিনতাই করা টাকা এবং দুটি বিদেশী পিস্তল, দুটি ম্যাগাজিন, ৬ রাউন্ড গুলী ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ