শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

দক্ষিণ আফ্রিকায় অপহৃত বাংলাদেশী উদ্ধার

স্টাফ রিপোর্টার : দক্ষিণ আফ্রিকার কেপটাউনে অপহৃত ব্যবসায়ী নেতা ও বাঙালি কমিউনিটি সেক্রেটারি গোলাম মোস্তফা লিটন অপহরণের ৪৮ ঘণ্টা পরে মুক্ত হয়েছেন বলে জানা গেছে। স্থানীয় সময় মঙ্গলবার বিকাল চারটার দিকে সন্ত্রাসীদের কাছ থেকে মুক্তি পান তিনি। 

শ্বাসরুদ্ধকর অভিযানের মাধ্যমে স্থানীয় পুলিশ তাকে উদ্ধার করতে সক্ষম হয়। ঘটনার সঙ্গে জড়িত তিন পাকিস্তানী ও এক আফ্রিকানকে গ্রেফতার করেছে পুলিশ। মূল পরিকল্পনাকারী মাদারীপুরের মিলন প্রিন্সকে খুঁজছে সেখানকার পুলিশ। 

উল্লেখ্য, গত রোববার রাত ৯টার দিকে নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে থেকে অপহৃত হন বাঙালি কমিউনিটি সেক্রেটারি ব্যবসায়ী গোলাম মোস্তফা লিটন। পরে ৬ কোটি টাকা মুক্তিপণের দাবি করে অপহরণকারীরা। 

প্রবাসী ব্যবসায়ী আশরাফুল ইসলাম জনি জানান, বাংলাদেশ কমিউনিটি অফ কেপটাউনের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা লিটন ওরফে ভাগিনা লিটনকে তার দোকানের সামনে থেকে একদল আফ্রিকান অস্ত্র ঠেকিয়ে অপহরণ করে। বিষয়টি পরে স্থানীয় পুলিশ প্রশাসনকে জানানো হয়। পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়া হয়েছে। অপহরণকারীরা ফোনে লিটনের ভাতিজা নাজমুল হক বাদলের কাছে ৬ কোটি টাকা দাবি করে। 

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, এ ঘটনার সঙ্গে মাদারীপুরের মিলন প্রিন্স নামের এক বাঙালি জড়িত। তার পরিকল্পনাতেই এ ঘটনা ঘটেছে। মিলনকে গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ। এর আগে গত অক্টোবরে মুন্সিগঞ্জের নজরুল ইসলাম অপহৃত হন। তিনি মুক্তিপণ দিয়ে মুক্তি পান।

অনলাইন আপডেট

আর্কাইভ