রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

পাইকগাছায় আবারো ১০ টাকার চাল বঞ্চিত ১৩২৫ পরিবার

খুলনা অফিস: খুলনার পাইকগাছায় হরিঢালী ইউনিয়নে এমপি ও ইউপি চেয়ারম্যানের খাদ্য বান্ধব কর্মসূচীর তালিকা নিয়ে দ্বন্দ্বের কারণে ১০ টাকার চাল থেকে আবারো বঞ্চিত হলো ১৩২৫টি হতদরিদ্র পরিবার।
হতদরিদ্ররা বার বার ১০ টাকার চাল থেকে বঞ্চিত হওয়ায় তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। যেকোন সময় ফুঁসে উঠার আশংকা দেখা দিয়েছে।
গত সেপ্টেম্বর মাসে উপজেলার ১০টি ইউনিয়ন তালিকা জমা দেয়ার কথা থাকলেও ত্রুটিপূর্ণ তালিকা জমা দেয়ার কারণে কয়েকবার ফেরত দেয়া হয়েছে। তালিকা তৈরীতে অনিয়ম ও দূর্নীতির কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তা খাদ্য কমিটির সভাপতি নাহিদ-উল-মোস্তাক ইউপি চেয়ারম্যানদের কাছ থেকে অঙ্গীকারনামা গ্রহণ করেন। এমনকি কারোর বিরদ্ধে কোন অভিযোগ প্রমাণিত হলে তাৎক্ষণিকভাবে আইনগত ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত জানিয়ে দেন। এ কারণে অনেক ইউনিয়নে তালিকা জমা দানে বিলম্ব হয়। যে কারণে ৮টি ইউনিয়নে ২ মাসের চাল ফেরৎ যায়।
সর্বশেষ তালিকায় এমপির দেয়া ৩২৩টি নামের জায়গায় ১৫০টি নাম অন্তর্ভুক্ত করলেও তিনি তাতে খুশি না হওয়ায় ইউপি চেয়ারম্যানের সাথে দ্বন্দ্ব দেখা দেয়।
যে কারণে উক্ত ইউনিয়ন থেকে ২৫ নবেম্বর পর্যন্ত কোন তালিকা জমা পড়েনি। অতি সম্প্রতি ইউনিয়ন পরিষদ থেকে একটি ত্রুটিপূর্ণ তালিকা জমা দিয়েছে বলে খাদ্য নিয়ন্ত্রণ পরিদর্শক মনিরুল ইসলাম এ প্রতিনিধিকে জানান।  হরিঢালী ইউপি চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজু বলেন, স্থানীয় সংসদ সদস্যের দেয়া নামগুলি তালিকাভুক্তি না করার কারণে আমার দেয়া তালিকা বার বার ফেরত যাচ্ছে। আমি আমার ইউনিয়নের সকল ইউপি সদস্যদের দ্বারা তালিকা প্রস্তুত করে জমা দিলেও তা ফেরত দেয়ায় আমার ইউনিয়নের হতদরিদ্র এ চাল থেকে বঞ্চিত হচ্ছে।  তালিকা জমা না দেয়ার বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ-উল-মোস্তাক জানান, এ ব্যাপারে সংশি¬ষ্ট ইউনিয়নের চেয়ারম্যানের বিরদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ