বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১
Online Edition

ট্রাম্প-নওয়াজের টেলিফোন নিয়ে ‘ট্রাম্প ট্রানজিশন’ এ তুলকালাম!

৩ ডিসেম্বর, দৈনিক ডন : পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টেলিফোন আলাপ নিয়ে রীতিমতো হট্টগোল শুরু হয়েছে ট্রাম্প ট্রানজিশন টিমে।
এই ফোনালাপকে পাকিস্তানের পক্ষ থেকে ‘একতরফা আলাপ’ দাবি করে অসন্তোষ প্রকাশ করেছে টিমের অনেক সদস্য। ট্রাম্প ট্রানজিশন টিমের কেউ কেউ পাকিস্তানের পক্ষ থেকে ট্রাম্পের সঙ্গে যোগাযোগ বৃদ্ধিকে ‘পাকিস্তানের চাটুকারিতা’ বলে উল্লেখ করেন।
পাকিস্তানের ইংরেজি দৈনিক ‘ডন’ সূত্রে ট্রাম্প ট্রানজিশন টিম পাকিস্তানের পক্ষ থেকে প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও আমেরিকার নতুন প্রেসিডেন্ট ট্রাম্পের ফোনালাপকে গঠনমূলক কথাবার্তা বলেছিল। তবে, পাকিস্তানের প্রচারণা থেকে মনে হয়েছেÑ এটি গঠনমূলক ছাপিয়ে চাটুকারিতায় রূপান্তর হয়েছে, দাবি ট্রাম্প ট্রানজিশনের।
ট্রাম্প টিম বলছে, ট্রাম্প-নওয়াজের কথাবার্তা পাকিস্তানের সঙ্গে ভবিষ্যৎ সম্পর্ক উন্নয়েন জন্য। ভবিষ্যতে তারা কিভাবে কাজ করবে, এ বিষয়ের জন্য। কিন্তু পাকিস্তানের প্রচারণায় কি এটা মনে হচ্ছে? যুক্তরাষ্ট্র-পাকিস্তান কি এক সঙ্গে কাজ করতে পারবে?
উল্লেখ্য, গত বুধবার ডোনাল্ড ট্রাম্প ও নওয়াজ শরীফের মধ্যে টেলিফোনে কথাবার্তা হয়। এসময় ট্রাম্পকে পাকিস্তানে আসার আমন্ত্রণ জানালে ‘পাকিস্তানকে চমৎকার রাষ্ট্র’ উল্লেখ করে পাকিস্তানে আসার কথা জানান আমেরিকার নতুন প্রেসিডেন্ট।

অনলাইন আপডেট

আর্কাইভ