বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১
Online Edition

দুয়ার্তেকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানালেন ট্রাম্প

৩ ডিসেম্বর, ইন্টারনেট : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত ডোনাল্ড ট্রাম্প ২০১৭ সালে তার ক্ষমতা গ্রহণের পর ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুয়ার্তেকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানিয়েছেন।
গত শুক্রবার দুয়ার্তের এক ঘনিষ্ঠ সহযোগী ক্রিস্টোফার গো সংবাদমাধ্যমকে জানিয়েছেন, দুই নেতার মধ্যে ‘খুবই আন্তরিক ও প্রাণবন্ত’ আলোচনা হয়েছে। ফোনে তাদের মধ্যকার কথোপকথন ছিল সাত মিনিটের। সেখানে দুয়ার্তেকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানান ট্রাম্প। অপরদিকে, দুয়ার্তে ট্রাম্পকে আগামী বছর আসিয়ান সম্মেলনে ফিনিপাইনে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন বলেও ক্রিস্টোফার গো জানান।
ট্রাম্প শিবির থেকেও ওই কথোপকথনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এক বিবৃতিতে বলা হয়, ‘ট্রাম্প-দুয়ার্তের মধ্যকার কথোপকথনে দীর্ঘদিন ধরে চলে আসা দুই দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্কের কথা স্মরণ করা হয় এবং দেশ দুটির সরকার দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে পরস্পরের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করবে বলে উল্লেখ করা হয়।’ তবে ওই বিবৃতিতে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানানোর বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।
কেউ কেউ এই দুই নেতাকে মধ্যে অনেক মিল রয়েছে বলে মনে করেন। দুজনই অনেকটা অনাকাক্সিক্ষ তভাবে ক্ষমতায় আসেন। আবার দুজনেই বিতর্কিত মন্তব্য এবং ঔদ্ধত্বপূর্ণ আচরণের জন্য সমালোচিত।

অনলাইন আপডেট

আর্কাইভ