বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০
Online Edition

রায়পুরায় নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে নির্মিত রাস্তায় দুদিনে ফাটল

নরসিংদী সংবাদদাতা ঃ নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে নির্মিত রাস্তায় দুদিনের মাথায় ফাটল দেখা দিয়েছে। ফাটল বন্ধ করতে নির্মাণকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে গেরাডিন ঢালা হচ্ছে।
নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগে স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতারা এ রাস্তার নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে গত মঙ্গলবার সকালে।
পরে তারা সিডিউল অনুযায়ী কাজের দাবীতে মিছিল ও সমাবেশ করেছে।
স্থানীয় জনপ্রতিনিধি ও আ’লীগ নেতৃবৃন্দের অভিযোগ, সড়ক ও জনপথ অধিদপ্তরের নরসিংদী জেলাধীন রায়পুরা উপজেলার বারৈচা-রায়পুরা সড়কের প্রশস্তকরণ কাজের অংশ হিসেবে মাসুদ ইন্টারন্যাশনাল হাইটেক ইঞ্জিনিয়ার্স নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ পায়।
পরে ঠিকাদারের লোকজন নিম্নমানের পাথর, রড ও বালি দিয়ে রাতের আঁধারে ঢালাই কাজ শুরু করার পর পরই কাজের গুণগত মান নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের সন্দেহ হয়।
নির্মাণ সামগ্রী যাচাই করে সিডিউল অনুযায়ী না হওয়ার কারণে অল্প কিছুদুর কাজ হবার পর মঙ্গলবার সকালে কাজ বন্ধ করে দেয়া হয়।
রায়পুরা পৌর আওয়ামীলীগের সভাপতি হাজী মোঃ মাহবুব আলম শাহীন  ও উপজেলা যুবলীগের সভাপতি মিলন মাস্টার এলাকাবাসীদের সাথে নিয়ে রাস্তায় গিয়ে সওজ’র উপ-সহকারী প্রকৌশলী মোঃ সোলায়মান ও সাইট ইঞ্জিনিয়ার তুষারের কাছে কাজের প্রয়োজনীয় কাগজ পত্রাদি এবং গুণগত মান সম্পর্কে  জানতে চায়। এতে সংশ্লিষ্ট প্রকৌশলীগণ সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ