রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

চট্টগ্রামে মাসব্যাপী পণ্যমেলার উদ্বোধন

চট্টগ্রামে গতকাল বৃহস্পতিবার মুক্তিযুদ্ধের বিজয় মেলার মাসব্যাপী পণ্য মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে।
বিকেল ৬টায় বাটালি হিলের স্বাধীনতা স্তম্ভের পাদদেশে সাংস্কৃতিক স্কোয়ার্ডের ব্যবস্থাপনায় বিকেলে বাটালি হিলস্থ স্বাধীনতা স্তম্ভে এই সময়ে ‘এক নদী রক্ত পেরিয়ে’Ñ এই গানের মাধ্যমে স্বাধীনতা স্তম্ভের আলোকায়ন করা হয়।
এছাড়াও সন্ধ্যা ৫টায় আউটার স্টেডিয়ামে মুুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের উদ্যোগে দেশ-বিদেশের পণ্য বিপণন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানমালায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারপার্সন এবিএম  মহিউদ্দিন চৌধুরী তাঁর এক শুভেচ্ছা বার্তায় বলেছেন, এবারের বিজয় মেলা মুুক্তিযুদ্ধের চেতনাকে শাণিত করার জন্য উৎসর্গিত করা হলো।
তিনি আরো বলেন, আমরা কঠিনকে জয় করে এই স্বাধীনতা ছিনিয়ে এনেছি। একে রক্ষা করার জন্য আরো কঠিন কর্তব্য পালনে আমাদের সন্তানদের উদ্বুদ্ধ করতে হবে। এটাই আমাদের আদর্শিক দায়িত্ব।
বিকেলে আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত দেশী-বিদেশী পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের কো-চেয়ারম্যান   বদিউল আলম । মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম  মহিউদ্দিন চৌধুরীর পক্ষে বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক কার্যক্রমের শুভ উদ্বোধন করেন মহাসচিব  মোহাম্মদ ইউনুছ।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  মুক্তিযোদ্ধা এমএ মনছুর, আহমেদুর রহমান সিদ্দিকী, অমল মিত্র,   পান্টু লাল সাহা,   এমএন ইসলাম,   আবুল কাসেম চিশতী,   অধ্যাপক আবু সৈয়দ, বাবু সাধন চন্দ্র বিশ্বাস, এসএম হারুনুর রশিদ,   আবুল কাশেম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট সুনীল সরকার, মহানগর আওয়ামী লীগের সম্পাদকীয় ম-লীর সদস্য এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী ও আবু তাহের কমিশনার, আবুল মনছুর, আতিকুর রহমান, কাজী মাহবুবুল হক চৌধুরী এটলি, হেলাল উদ্দিন, এসএম সাঈদ সুমন, নুরুল আনোয়ার, শেখ নাছির আহমদ, পণ্যমেলার আয়োজক  সাহাবুদ্দিন সাজেদুল আলম মিল্টন, ওয়ারেশ আলী খান, দেবাশীষ নাথ দেবু, সিরাজুল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ