রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

সুন্দরগঞ্জে মালভাঙ্গা ব্রিজের নির্মাণ কাজ অসমাপ্ত থাকায় জনদুর্ভোগ

গাইবান্ধাসংবাদদাতা: সুন্দরগঞ্জ উপজেলার মালভাঙ্গারপাতায় ত্রাণের ব্রীজটির নির্মাণকাজ সম্পন্ন না করেই সমুদয় অর্থ আত্মসাত করার অভিযোগ উঠেছে।
জানা গেছে, গত ২০১৫-১৬ অর্থবছরে ওই এলাকার দু’-পাড়ের মানুষের যাতায়তের সুবিধার্থে মালভাঙ্গা খালের উপর ৫০ ফুট দীর্ঘ ত্রাণের ব্রীজ নির্মাণের সিন্ধান্ত গৃহীত হলে সরকার ব্রীজটি নির্মাণের জন্য ৫৬ লাখ টাকা বরাদ্দ দেয়। যথারীতি দরপত্র আহ্বান করলে সুরভী এন্টারপ্রাইজ নামের ঠিকাদারী প্রতিষ্ঠান ব্রীজটি নির্মাণের জন্য চুক্তি বদ্ধ হয়। চুক্তি বদ্ধ ঠিকাদারী প্রতিষ্ঠানটি কাজ শুরু করলে তা সমাপ্ত না করেই বরাদ্দকৃত অর্থ উত্তোলণ পূর্বক আত্মসাত করেছে মর্মে অভিযোগ উঠে।
এদিকে ব্রীজটি নির্মাণ সম্পন্ন না হওয়ায় খালের দু’পাড়ের শত-শত মানুষ পাড়া-পাড়ে চরম দুর্ভোগে পড়েছেন। এ ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী জাকির হোসেনের সাথে কথা হলে তিনি বলেন, বন্যার কারণে ব্র্রীজটির নির্মাণ কাজ সম্পন্ন করা যায়নি। এনিয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নবী সরকারের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। তবে উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত হাবিবুল আলমের সাথে কথা হলে তিনি ব্রীজটির নির্মাণ কাজ অসমাপ্ত থাকার কথা স্বীকার করে জানান, ওই ব্রীজের বরাদ্দকৃত অর্থ নির্মাণ কাজ সম্পন্ন না হওয়ায় সরকারের ফান্ডে বিডি আকারে জমা আছে।

অনলাইন আপডেট

আর্কাইভ