বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২
Online Edition

মেয়র এম এ মান্নানকে গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ

স্টাফ রিপোর্টার : গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নানকে নতুন কোন মামলায় গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
গতকাল মঙ্গলবার মেয়র এ এ মান্নানের পক্ষে দায়ের করা এক আবেদনের প্রেক্ষিতে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফ সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে মেয়র এম এ মান্নানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী এম মাসুদ রানা।
এর আগে গত ২৪ নবেম্বর মেয়র মান্নানকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ। এর আগে গত ১৭ আগস্ট সিটি কর্পোরেশনের ত্রাণ ও দরিদ্র তহবিলের অর্থে অনিয়মের অভিযোগে দুদকের মামলায় বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসান সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এম এ মান্নানকে তিন মাসের অন্তবর্তীকালীন জামিন দিয়েছিলেন। একইসঙ্গে তাকে কেন স্থায়ী জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে চার সপ্তাহের রুলও জারি করেন। এরপর ২৫ নবেম্বর মেয়র মান্নানকে আরেকটি মামলায় গ্রেফতার দেখানো হয়। ফলে তার মুক্তি আটকে যায়।
২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি মেয়র মান্নান প্রথম দফায় গ্রেফতার হন। পরে তাকে ২২টি মামলায় গ্রেফতার দেখানো হয়। সেসব মামলায় হাইকোর্ট থেকে জামিন লাভের পর চলতি বছর ২ মার্চ তিনি জামিনে মুক্তি পান। মুক্তি পাওয়ার পর চলতি বছর ১৫ এপ্রিল তাকে আবার গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সেই থেকে তিনি কারাগারেই আছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ