ঢাকা, রোববার 28 November 2021, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানি ১৪৪৩ হিজরী
Online Edition

তিতের বিচারে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের তালিকায় শীর্ষ তিনে নেই মেসি

অনলাইন ডেস্ক: ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের তালিকায় শীর্ষ তিনজনের মধ্যে আর্জেন্টাইন ফুটবল যাদুকর লিয়নেল মেসির নাম রাখেননি ব্রাজিলিয়ান কোচ তিতে। 

ফ্রান্স ফুটবলের সাথে একত্রিত হয়ে ব্যালন ডি’অর প্রদানের প্রথা থেকে এবার বেরিয়ে এসেছে ফিফা। তারা এককভাবে আবারো এই পুরস্কারটি দিতে যাচ্ছে। বার্ষিক এই পুরস্কারের জন্য ব্রাজিল কোচের বিচারে শীর্ষ ভোট পেয়েছেন পর্তুগাল ও রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো। এরপরের দুটি স্থানে রয়েছেন যথাক্রমে বার্সেলোনার নেইমার ও এ্যাথলেটিকো মাদ্রিদের এন্টোনিও গ্রিজম্যান। এ সম্পর্কে স্থানীয় গণমাধ্যমে তিতে বলেছেন, মেসি অবশ্যই বিশে^র সেরা খেলোয়াড় এতে কোন সন্দেহ নেই। কিন্তু গত মৌসুমে রোনাল্ডোই সেরা ছিলেন। দু’জনের মধ্যে তুলনা করলে রোনাল্ডো এবার ভাল খেলেছে। আমি শীর্ষ তিনজনের মধ্যে থেকে মেসিকে বাদ দিয়েছি কারণ চলতি বছর সে অনেক ইনজুরিতে পড়েছে। রোনাল্ডো এভাবেই সামনে এগিয়ে গেছে এবং জাতীয় ও ক্লাব দলে নিজেকে প্রমাণ করেছে। 

চলতি বছর ফিফার বর্ষসেরা খেলোয়াড়কে ভোটের পদ্ধতিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। ফিফার স্থায়ী সদস্যভূক্ত প্রতিটি দেশের জাতীয় দলের অধিনায়ক ও কোচ তিনটি করে ভোট দিবে। এটা একটি ধাপ, দ্বিতীয় ধাপে অনলাইন ব্যালটের মাধ্যমে ২০০ গণমাধ্যম প্রতিনিধি তাদের সেরা খেলোয়াড়কে বেছে নিবে। গত বছর মেসি ও রোনাল্ডোর পরে তৃতীয় স্থানে ছিলেন নেইমার। সর্বশেষ ব্রাজিলিয়ান হিসেবে এই পুরস্কার জয় করেছিলেন রোনালদিনহো। ২০০৪ ও ২০০৫ সালে পরপর দুইবার তিনি ফিফা বর্ষসেরা খেলোয়াড় হিসেবে পুরস্কৃত হয়েছিলেন।-বাসস

অনলাইন আপডেট

আর্কাইভ