সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

ফুলবাড়ীতে দেখা দিয়েছে বন্যশিয়ালের উপদ্রব

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা : দিনাজপুরের ফুলবাড়ীতে দেখা দিয়েছে বন্যশিয়ালের উপদ্রব, গত দু’দিনে বন্যশিয়ালের আক্রমণের শিকার হয়ে আহত হয়েছে ৮ জন গ্রামবাসী।
বন্যশিয়ালের কামড়ে ও আঘাতে একাধিক ব্যক্তি আহত হলেও, পৌরসভা ও উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভ্যাক্সিন না থাকায়, সময়মত ভ্যাক্সিন নিতে পারছে না আহতরা। ফলে না না আশঙ্কায় ভুগছে,  বন্যশিয়ালের কামড়ে ও আঘাতে আহত ব্যক্তি ও তাদের পরিবার ও স্বজনেরা। বন্যশিয়ালের হাত থেকে বাঁচতে রাত জেগে গ্রাম পাহারা দিচ্ছেন গ্রামবাসীরা।
জানা গেছে, গত রোববার ও সোমবার দু’দিনে বন্যশিয়ালের কামড়ে ও আঘাতে আহত হয়েছে সুজাপুর গ্রামের অন্তপক্ষে ৮ জন, এদের মধ্যে বন্যশিয়ালের কামড়ে গুরুতর আহত হয়েছে, সুজাপুর গ্রামের মৃত মংলু শেখের ছেলে ইউসুফ আলী বুলু (৪০), একই এলাকার মমতাজের ছেরে নবীউল ইসলাম (২৮), দাঁড়ারপাড় গ্রামের ছমির উদ্দিনের স্ত্রী মেহেরুন বেগম (৫০)। আহতরা জানায়, মাঠে ধানক্ষেতে ও পথে একা যাওয়ার সময় বন্যশিয়াল তাদের উপর আক্রমন করে, তারা আরো বলেন, বন্যশিয়ালের আক্রমনে আহত হয়ে ভেক্সিন দিতে গিয়ে দেখা যায়, পৌরসভা ও উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে কোন ভেক্সিন নাই, সময় মত ভেক্সিন দিতে না পারায়, এখন না না আশঙ্কায় ভুগছেন তারা ও তাদের পরিবারের সদস্যরা।
ফুলবাড়ী পৌর কাউন্সিলর ময়েজ উদ্দিন বলেন, গত দুই দিনে সুজাপুর গ্রামের অন্তপক্ষে ৭ থেকে ৮জন মানুষ বণ্যশিয়ালের আক্রমনের শিকার হয়েছে। প্রতিদিনে চলছে বন্যশিয়ালের আক্রমন, তার মধ্যে গতকাল সোমবার ভোরে সুজাপুর চাঁদপাড়া এলাকায়, এক পথচারীকে আক্রমণ করতে এসে, উপস্থিত জনতার হাতে একটি শিয়াল মারা পড়ে গেছে বলে তিনি স্বীকার করেন।
এদিকে পৌর এলাকার সুজাপুর, মধ্য সুজাপুর, দাঁড়ারপাড়, উত্তর কৃষ্ণপুর, দক্ষিণ কৃষ্ণপুর, চকচকা গ্রামে বন্যশিয়ালের উপদ্রব বেড়ে যাওয়ায়, রাত জেগে পাহারা দিচ্ছে গ্রামবাসীরা।
ফুলবাড়ী পৌর মেয়র মুরতুজা সরকার মানিক বলেন, ভেক্সিনের মজুদ শেষ হয়ে যাওয়ায় ভেক্সিন সংকট দেখা দিয়েছে, তবে তিনি বলেন ,ভেক্সিনের চাহিদা দেয়া হয়েছে, অল্প সময়ের মধ্যে তা পাওয়া যাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ