শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিল করতে হবে

চট্টগ্রাম : রোবববার বাংলাদেশ ছাত্র ফেডারেশন চট্টগ্রাম মহানগর সুন্দরবন রক্ষায় জাতীয় পতাকা মিছিল করে। সকাল ১১ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সংগীতের মাধ্যমে সুন্দরবন রক্ষায় জাতীয় পতাকা মিছিল শুরু হয়। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চেরাগী মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ ছাত্র ফেডারেশন চট্টগ্রাম মহানগর সভাপতি শওকত আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কামাল হোসেন রবিনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন নগর সাংগঠনিক সম্পাদক স্বাক্ষর শুভ, চবি ছাত্র ফেডারেশন সভাপতি হাসান কামরুল, কেন্দ্রীয় কমিটির স্কুল বিষয়ক সম্পাক ফরহাদ জামান জনি, গণসংহতি আন্দোলন রাজনৈতিক পরিষদের সদস্য ও চট্টগ্রাম জেলার আহ্বায়ক হাসান মারুফ রুমি। এছাড়াও সমাবেশে সংহতি জানান ভারতের পরিবেশ সংগঠক শিবায়ন রাহা।
সভাপতি শওকত আলী বলেন, সুন্দরবন রক্ষার্থে সরকারকে অবিলম্বে রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিল করতে হবে। তিনি অভিযোগ করেন, সরকার জেদ ধরে বসে আছে, জাতীয় আন্তর্জাতিক বিশ্লেষকরা সব ধরনের তথ্য-উপাত্ত ও বৈজ্ঞানিক যুক্তি দিয়ে রামপাল প্রকল্পের ভয়াবহতা বুঝিয়ে দিয়েছেন। কিন্তু সরকার হীন স্বার্থে এই প্রকল্প বাস্তবায়নে মরিয়া হয়ে পড়েছেন। সমাবেশ থেকে জাতীয় কমিটি আহুত ২৬ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত মহাসমাবেশ সফল করার আহ্বান জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ