বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

চারঘাটের সর্বত্র মাদকের ছড়াছড়ি যুবকরা বিপথগামী হচ্ছে

চারঘাট (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর চারঘাটে সর্বত্র মাদকের ছড়াছড়ি। আর সহজলভ্য হওয়ায় মাদক সেবির সংখ্যা বাড়ছে। নষ্ট হচ্ছে যুব সমাজ। মাদক বিরোধী প্রচার-প্রচারণা ও অভিযান কোনো কিছুই মাদকের কালো থাবা থেকে যুব সমাজকে রক্ষা করা যাচ্ছে না।
চারঘাট উপজেলার অসংখ্য পয়েন্টে মাদক কেনাবেচা চলে। আর হাতের কাছে মাদক পাওয়ায় ছাত্র-যুবক মাদকে আসক্ত হচ্ছে। প্রতিবেশী ভারত থেকে ফেনসিডিল আসা অব্যাহত রয়েছে। বিজিবি ও পুলিশের জানান প্রতিদিনের সংবাদে ফেনসিডিল, ইয়াবা ও গাঁজা উদ্ধারের খবর থাকছে। এ সাথে ভারতীয় মদ উদ্ধারের খবরও আছে। ইদানীং ইয়াবা আসক্তের সংখ্যা বেড়েই চলেছে।
ফেনসিডিলের দাম চড়ে যাওয়ায় সেবির সংখ্যা কমে গেছে বলে জানা গেছে। এক বোতল ফেনসিডিল সীমান্ত এলাকায় ৩শ’ থেকে সাড়ে ৩শ’ টাকায় বিক্রি হয়। দেশের ভেতরে ঢোকার পর এক বোতল ৫শ’ টাকায় বিক্রি হয়। এক পিস ইয়াবা পাওয়া যায় ১২০/১৩০ টাকায়। সবচেয়ে সহজলভ্য হচ্ছে গাঁজা। ৩০/৪০ টাকা দিয়ে এক পুরিয়া কিনলে নেশা মেটে। ফলে গাঁজায় আসক্তের সংখ্যা দ্রুত বাড়ছে। দরিদ্র শ্রেণির মাদকাসক্তরা গাঁজা সেবনে নেশা মেটায়। সন্ধ্যার পর উপজেলার গ্রামে-গ্রমে গাঁজার আসর বসছে। জানা যায়, ভারত থেকে  আসা গাঁজা উত্তরবঙ্গ মাদক সম্রাটদের কাছে পৌঁছে।
এরপর জেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে। এলাকাবাসী জানায় কারা এ ব্যবসার সাথে জড়িত তা প্রশাসন জানে। কিন্তু প্রশাসনসহ সবাই নির্বিকার। এদিকে ধূমপান বিরোধী আইন যথাযথভাবে কার্যকর হচ্ছে। শিশুদের কাছে বিড়ি সিগারেট বিক্রি নিষিদ্ধ হলেও এক শ্রেণির দোকানদার শিশু শিক্ষার্থীদের কাছে তা বিক্রি করে।

অনলাইন আপডেট

আর্কাইভ