বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

দাউদকান্দি ইলিয়টগঞ্জের ষ্টীল সেতুটি জরাজীর্ণ

দাউদকান্দি (কুমিল্লা) সংবাদদাতা : দাউদকান্দি উপজেলার ইলিয়গঞ্জ বাজারে কালাডুমুর নদীর উপর ষ্টীল সেতুটি বর্তমানে লাখো মানুষের দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সড়ক ও জনপথ বিভাগের অধীনে তৎকালীন সময় ঢাকা-চট্টগ্রাম যাতায়াতের একমাত্র সড়কে ঐ সময় এই ষ্টীল সেতুটি দিয়ে যাতায়াত করত সব ধরনের যানবাহন। ঢাকা-চট্টগ্রাম চার লেন মহাসড়কে নতুন পাকা সেতু চালু হওয়ার পর, পুরনো এই ষ্টীল সেতুটির মেরামত করছেনা কৃর্তপক্ষ।
কিন্তু এই পথে মহাসড়কের যানবাহন ছাড়া স্কুল, কলেজ, মাদ্রাসা, হাট-বাজার, ব্যাংক-বীমা সহ সকল প্রয়োজনে চান্দিনা, কচুয়া ও দাউদকান্দি উপজেলার মানুষ এখনো যাতায়াত করে থাকে। কিন্তু পুরনো জরাজীর্ণ সেতুর অনেক স্থানে বড় বড় ফাঁকা হয়ে যাওয়ায় প্রতিদিন ছোট বড় দুর্ঘটনায় আহত হচ্ছে বিভিন্ন বয়সের নারী, পুরুষ ও শিশু শিক্ষার্থীরা।
সেতুটি মেরামত করার জন্য বিগত সময়ে স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ, বিভিন্ন শিক্ষাঙ্গণ প্রধান ও ব্যবসায়ী মহল স্বাক্ষরিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বরাবরে আবেদন করেছে বলে জানা গেছে। কিন্তু তারা ক্ষোভ প্রকাশ করেন আবেদনের কোন ফলাফল না পেয়ে। গত শনিবার সরজমিনে সেতুটিতে জন দুর্ভোগ দেখতে গেলে ক্ষোভের কথা প্রকাশ করেন সাবেক চেয়ারম্যান মো: শাহ জাহান সিরাজ, সাবেক চেয়ারম্যান মহিতুল ইসলাম ফকির ও বিশিষ্টি সমাজ সেবক মো: মনু মিয়া মুন্সী। বাজার কমিটি ও জনপ্রতিনিধিরা নিজেরা কিছু ষ্টীল সীট দিয়ে দুর্ঘটনা রোধে কাজ করছে। কিন্তু পরিকল্পনাহীন এই মেরামতে কতটুকু সুফল পাওয়া যাবে এই নিয়ে সংশয় প্রকাশ করেছে ভুক্তভোগীরা। সেতুটি সংস্কার করে দৈনন্দিন লাখো মানুষের দুর্ভোগ লাঘবে এগিয়ে আসার জন্য এলাকাবাসী যথাযথ কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ