সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

জম্মু-কাশ্মীরে সংঘর্ষে ভারতীয় সেনাসহ ৩জন নিহত

২৫ নবেম্বর, পার্স টুডে : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের বান্দিপুরায় এক সংঘর্ষে সেনাবাহিনীর এক সদস্য ও দুই স্বাধীনতাকামী নিহত হয়েছে। কয়েকজন বান্দিপুরা জেলার নাইদকই গ্রামে আবাসিক এলাকায় লুকিয়ে রয়েছে গোপন সূত্রে এমন খবর পাওয়ার পরে গতকাল শুক্রবার সকালে পুলিশ ও  সেনাবাহিনীর পক্ষ থেকে যৌথ অভিযান চালানো হয়। এ সময় দু’পক্ষের মধ্যে গুলী বিনিময়ের ফলে ওই হতাহতের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দুটি একে-৪৭ রাইফেল এবং অন্য অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে। এদিকে, গতকাল নিরাপত্তাবাহিনীর পক্ষ থেকে উত্তর কাশ্মীরের  সোপোর এলাকায় সন্ত্রাসবিরোধী এক অভিযান শুরু হয়েছে। স্বাধীনতাকামী ওই এলাকায় লুকিয়ে রয়েছে এমন খবর  পেয়ে পুলিশ,  সেনাবাহিনী এবং সিআরপিএফের যৌথ বাহিনী তল্লাশি শুরু করলে সংঘর্ষ শুরু হয়।
একটি সূত্রে প্রকাশ,  সেখানে ২২ রাষ্ট্রীয় রাইফেলস এবং  স্পেশাল অপারেশন গ্রুপের জওয়ানরা যৌথ অভিযান চালালে গেরিলারা গুলীবর্ষণ শুরু করে।  সেনা সূত্রে প্রকাশ, ওই এলাকায় দুই জনের  বেশি স্বাধীনতাকামী লুকিয়ে থাকতে পারে। 
অন্যদিকে, গতকাল বৃহস্পতিবার রাতে কুপওয়াড়া  জেলার একটি থানা লক্ষ্য করে স্বাধীনতাকামীরা গুলী চালায়। পুলিশের পক্ষ থেকে পাল্টা গুলী চালিয়ে জবাব দেয়া হয়। যদিও কোনো পক্ষেই ক্ষয়ক্ষতির খবর নেই। এ সময় স্বাধীনতাকামীরা নিরাপদে ঘটনাস্থল থেকে পালিয়ে  যেতে সক্ষম হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ