শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

টাম্পাকোর মালিকসহ ছয়জনকে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ রিপোর্টার : গাজীপুরের টঙ্গীর টাম্পাকো ফয়েলস লিমিটেডে অগ্নিকান্ডের ঘটনায় করা হত্যা মামলায় ওই প্রতিষ্ঠানের মালিক সৈয়দ মকবুল হোসেনসহ ছয়জনের জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। ওই ছয়জনকে এক সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে। তবে মকবুল হোসেনের স্ত্রী সাজেদা পারভীন হোসেন ও মেয়ে সৈয়দা আবিদা হোসেনের ৮ সপ্তাহের জামিন মঞ্জুর করেছেন আদালত।
গতকাল বুধবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমদ সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ নির্দেশ দেন।
আদালতে সরকার পক্ষে শুনানি করেন এটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন সহকারী এটর্নি জেনারেল বশির আহমেদ। আসামী পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার ও আইনজীবী আতাউল গনি।
এর আগে গত সোমবার টাম্পাকোর মালিক সাবেক সংসদ সদস্য সৈয়দ মকবুল হোসেনসহ আটজন হাইকোর্টে আত্মসমর্পণ করে আগাম জামিন চান। ওই দিন আগাম জামিনের ওপর আংশিক শুনানি হয়। পরদিন মঙ্গলবার আবার শুনানি শেষে আদালত বুধবার আদেশের দিন ধার্য করেন।
এ মামলার আট আসামী হলেন টাম্পাকোর চেয়ারম্যান সৈয়দ মকবুল হোসেন, ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তানভীর আহমেদ, মকবুল হোসেনের স্ত্রী সাজেদা পারভীন হোসেন, মেয়ে সৈয়দা আবিদা হোসেন, উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আলমগীর হোসেন, মহাব্যবস্থাপক শফিকুর রহমান, ব্যবস্থাপক (প্রশাসন) মনির হোসেন ও ব্যবস্থাপক আবু হানিফ।
গত ১০ সেপ্টেম্বর গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্পনগরী এলাকার টাম্পাকো ফয়েলস কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকা-ের ঘটনা ঘটে। এ ঘটনায় ৩৮ জনের লাশ উদ্ধার করা হয়। ঘটনার পর টঙ্গী থানায় হত্যা ও হত্যাচেষ্টার অভিযোগে দুটি মামলা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ