শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

মিয়ানমার সরকার মুসলমানদের ওপর গণহত্যা চালিয়ে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করছে -অধ্যাপক মুজিব

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঘোষিত কর্মসূচি সফল করায় দেশবাসীকে আন্তরিকভাবে অভিনন্দন জানিয়ে জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, মিয়ানমারের মুসলমানদের ওপর সে দেশের সরকার গণহত্যাসহ নানাভাবে জুলুম-নির্যাতন চালিয়ে তাদের গৃহহীন করে দেশ থেকে বিতাড়িত করছে। মিয়ানমারের মুসলমানদের ওপর গণহত্যা বন্ধের ব্যাপারে সোচ্চার হওয়া বিশ্ববাসীর মানবিক দায়িত্ব।
গতকাল বুধবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, মিয়ানমারের মুসলমানদের ওপর গণহত্যা ও জুলুম-নির্যাতন বন্ধের দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঘোষিত কর্মসূচিতে সাড়া দিয়ে দেশের জনগণ গতকাল ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর, কুমিল্লা, গাজীপুরসহ সারাদেশে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচি পালন করে মিয়ানমারের মুসলমানদের ওপর সে দেশের সরকারের পরিচালিত গণহত্যা, জুলুম-নির্যাতনের প্রতিবাদ জানিয়েছে। মিয়ানমার সরকার সে দেশের মুসলমানদের ওপর গণহত্যা চালিয়ে তাদের নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করছে। মিয়ানমার সরকারের এ ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানো শান্তিকামী বিশ্ববাসীর দায়িত্ব।
তিনি বলেন, মানবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করে মিয়ানমারের বিপন্ন মুসলমানদের আশ্রয় দেয়ার জন্য একটি প্রতিবেশী দেশ তাদের বর্ডার খুলে দিয়েছে। বাংলাদেশ সরকারেরও উচিত মিয়ানমারের বিপন্ন মুসলমানদের আশ্রয় দেয়ার জন্য বর্ডার খুলে দেয়া।
মিয়ানমারের মুসলমানদের ওপর পরিকল্পিত গণহত্যা বন্ধ ও তাদের পুনর্বাসনের লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি জাতিসংঘ এবং ওআইসিসহ সকল আন্তর্জাতিক সংস্থা ও মানবাধিকার সংগঠনের প্রতি আহ্বান জানান। সেই সাথে এ ভয়াবহ গণহত্যার বিষয়টি জাতিসংঘের তত্ত্বাবধানে তদন্ত করে হত্যাকারীদেরকে বিচারের মুখোমুখি করার জন্য আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ