ঢাকা, বৃহস্পতিবার 2 December 2021, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরী
Online Edition

যুক্তরাষ্ট্রের টেনেসীতে স্কুল বাস দুর্ঘটনায় নিহত ৬ শিশু

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের চ্যাটানুগায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় অন্তত ছয় শিশু নিহত হয়েছে।আহত হয়েছে আরো প্রায় ২০টি শিশু। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

স্থানীয় সময় সোমবার বিকেলে এই ঘটনাটি সংঘটিত হয়।অতিরিক্ত গতির কারণে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে ধাক্কা খেলে এই দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মারা যায় পাঁচ শিশু।  আহতদের কাছের হাসপাতালে  নেয়া হয়েছে। সেখানে মৃত্যু হয় এক শিশুর। 

স্থানীয় মেয়র ঘটনাটিকে একটি বড় অপরাধ উল্লেখ করে দোষী ব্যাক্তির বিচারের আশ্বাস দিয়েছেন।

ডিস্ট্রিক্ট এটর্নী জেনারেলের হ্যামিলটন কাউন্টি অফিসের উদ্ধৃতি দিয়ে যুক্তরাষ্ট্রের বিভিন্ন গণমাধ্যমে নিহতের সংখ্যা ছয় বলে উল্লেখ করা হচ্ছে।

পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে চালককে আটক করে। চ্যাটানুগার পুলিশ প্রধান ফ্রেড ফ্লেচার জানিয়েছেন, অতিরিক্ত গতির জন্যই বাসটি দুর্ঘটনায় পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

বার্তা সংস্থা এএফপি জানায়, দুর্ঘটনার শিকার বাসটিতে কমপক্ষে ৩৫ শিক্ষার্থী ছিল এবং তাদের বয়স পাঁচ থেকে ১০ বছরের মধ্যে। স্থানীয় সময় সোমবার বিকেল ৪টার দিকে স্কুল বাসটি একটি গাছের সঙ্গে ধাক্কা খেলে হতাহতের এ ঘটনা ঘটে।

রাস্তার এক পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে বাসটি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়ে প্রায় দুই ভাগ হয়ে গেছে। এর ভেতরেই পাঁচ শিশুকে মৃত অবস্থায় পাওয়া গেছে। হাসপাতালে নেওয়ার পর অপর এক শিশু মারা যায়।

স্কুলের উজ্জল হলুদ রঙের এই বাসটি ৩৫ জন শিশুকে বহন করতে পারে বলে জানিয়েছেন হ্যামিল্টন কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি কার্যালয়ের মুখপাত্র মেলিডিয়া ক্লিওয়েল। তবে দুর্ঘটনার সময় বাসটিতে কতজন শিশু ছিল তা পরিষ্কার নয় বলে জানিয়েছেন তিনি। 

তিনি বলেন, বাসটিতে নার্সারি থেকে শুরু করে পঞ্চম গ্রেডের শিক্ষার্থীরা ছিল বলে তাদের সবার বয়স পাঁচ থেকে ১০ বছরের মধ্যে হওয়ার কথা।

ট্যুইটারে চ্যাটানুগা পুলিশ জানিয়েছে, বাস চালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং সে তদন্তে সহযোগিতা করছে। চালক মাতাল অবস্থায় বাস চালাচ্ছিলেন বা কোনও ধরনের মাদক গ্রহণ করেছিলেন কিনা তাও খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

চালকের বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করেনি স্কুল কর্তৃপক্ষ।

অনলাইন আপডেট

আর্কাইভ