মঙ্গলবার ৩০ নবেম্বর ২০২১
Online Edition

অবিলম্বে রোহিঙ্গা মুসলিম গণহত্যা বন্ধ করুন -মাওলানা শাহ আতাউল্লাহ

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর আরাকানে রোহিঙ্গা মুসলমানদের উপর মিয়ানমার সরকারের নির্মম গণহত্যা, জুলুম-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, মিয়ানমার সরকার আরকানে সাধারণ নিরীহ, নিরস্ত্র অসংখ্য রোহিঙ্গা মুসলমানদের বর্বরোচিত কায়দায় হত্যা ও নির্যাতন করে চলছে। তাদের  বাড়ি-ঘর জ্বালিয়ে দেয়া হচ্ছে। অসহায় মুসলিম নারীরা ধষর্ণের শিকার হয়ে সম্ভ্রম হারাচ্ছে। নারী- শিশু ও বৃদ্ধের আর্তনাদে আকাশ বাতাস ভারি হয়ে  গেছে। অসহায় নির্যাতিত এ মুসলমানদের পাশে দাড়ানো সময়ের সবচেয়ে বড় দাবি। তিনি বলেন, মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানরা জন্ম সূত্রে সে দেশের নাগরিক হওয়া সত্বেও তারা বিশ্বের সবচেয়ে নিপীড়িত নাগরিক। শুধু মাত্র মুসলমান হওয়ার কারণেই মিয়ানমার সরকার রোহিঙ্গাদের নাগরিক হিসেবে স্বীকার করছে না।
গতকাল শনিবার বাদ আসর কামরাঙ্গীরচর জামিয়া নুরিয়ায় রোহিঙ্গা মুসলমানদের হত্যার প্রতিবাদে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন শায়খুল হাদিস মাওলানা সোলায়মান নোমানী, শায়খুল হাদিস মাওলানা হাজী ফারুক আহমাদ,  মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা সানাউল্লাহ, মাওলানা সুলতান মহিউদ্দীন, মাওলানা রহমতুল্লাহ ও মাওলানা ইসমাঈল প্রমুখ।
মাওলানা আতাউল্লাহ জাতিসংঘ, ওআইসিসহ বিশ্বের সকল মানবাধিকার সংস্থাকে মিয়ানমার সরকারের উপর চাপ সৃষ্টি করার আহবান জানিয়ে বলেন, জাতিসংঘ ও মানবাধিকারের প্রবক্তাদের নিরবতা রোহিঙ্গা মুসলিম গণহত্যা, জুলুম ও নির্যাতনে বর্বরদের আরো বেপরওয়া করে তুলছে। এ বর্বর গণহত্যার বিরুদ্ধে বিশ্ববাসিকে রুঁখে দাঁড়াতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ