শুক্রবার ০৫ মার্চ ২০২১
Online Edition

আওয়ামী সরকারের ষড়যন্ত্রের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এলবার্ট পি কস্টা ও সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব।
নেতৃদ্বয় গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন, অবৈধভাবে ক্ষমতাসীন আওয়ামী সরকার তাদের নীল নকসা বাস্তবায়ন ও ক্ষমতা দীর্ঘস্থায়ী করার লক্ষ্যে একের পর এক হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে জিয়া পরিবার ও জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংসের পাঁয়তারা করছে। আমরা জনগণকে সাথে নিয়ে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলবো। জাতীয়তাবাদী যুবদল এই মিথ্যা মামলা ও গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছে।
এর প্রতিবাদে আজ শুক্রবার সারা দেশে জেলা ও মহানগর যুবদলের উদ্যোগে বিক্ষোভ কর্মসুচি পালিত হবে।
এদিকে রাজনৈতিক ও হয়রানিমূলক মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন স্বেচ্ছাসেবক দলের সবাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া জুয়েল। নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে বলেন, ক্ষমতার লিপ্সায় পাগল প্রায় বর্তমান সরকার একের পর এক হাস্যকর, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ও হয়রানিমূলক মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করে চলেছে এদেশের সবচেয়ে জনপ্রিয় ও গণতন্ত্র পূনরুদ্ধারে নেতৃত্বদানকারী নেত্রী বেগম খালেদা জিয়ার নামে। আমরা দ্ব্যর্থহীনভাবে বরতে চাই, মামলা আর গ্রেফতারি পরোয়ানা জারির করে চলমান গণতান্ত্রিক আন্দোলন থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিরত রাখা যাবে না। তারা অবিলম্বে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানান। আজ শুক্রবার সারা দেশের জেলা ও মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে স্বেচ্ছাবেক দল।
এদিকে গতকাল বৃহস্পতিবার রাজধানীর মালিবাগ ও মৌচাকসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছে সংগঠনের নেতাকর্মীরা। গতকাল বিকেলে রাজধানীর মৌচাক মার্কেটের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে মালিবাগ মোড় হয়ে আবার মৌচাক মার্কেটের সামনে এসে শেষ হয়। মিছিলটির নেতৃত্ব দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম ও স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক মো: নজরুল ইসলাম। বিক্ষোভে আরো অংশ নেন স্বেচ্ছাসেবক দলের নেতা বিল্লাল হোসেন, মো: জুয়েল, আলী রেজা সুমন, রেজাউল করিম সবুজ, রওশন আহমেদ, ওলিউদ্দিন বাবুল, আবু ইউসুফ হান্নান, জামাল হোসেন, মাসুদুল ইসলাম সাগর, প্রিতম মজুমদার, বাবু প্রমুখ।
উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার ১৫ আগস্ট জন্মদিন পালনের অভিযোগের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। গত ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে এ মামলাটি করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ