শুক্রবার ০৫ মার্চ ২০২১
Online Edition

আল কুরআনের খেদমতে সিলেট ক্যাডেট মাদ্রাসা গুরুত্বপূর্ণ অবদান রাখছে --মাওলানা ইসহাক আল মাদানী

সিলেট ব্যুরো : শায়খুল হাদীস মাওলানা ইসহাক আল মাদানী বলেছেন, কুরআনের খেদমতে সিলেট ক্যাডেট মাদ্রাসা গুরুত্বপূর্ণ অবদান রাখছে। প্রতি বছর অনেক হাফিজে কুরআন এই প্রতিষ্ঠান থেকে বের হচ্ছে। যারা দেশে-বিদেশে ইসলামের খেদমত করে যাচ্ছে। বিশ্বের দুজন বিখ্যাত হাফিজ আল্লামা ইবনে কাসির ও আল্লামা ইবনে তাইমিয়ার ইসলাম প্রচারের গুরুত্বপূর্ণ ভূমিকা উল্লেখ করে হাফিজদের উদ্দেশে তিনি বলেন, নিয়মিত কুরআন পড়তে হবে। কুরআন বুঝে পড়তে হবে। কুরআনের আলোকে জীবন গঠন করতে পারলেই জীবন সফল ও সার্থক হবে। তিনি গত মঙ্গলবার ঐতিহ্যবাহী সিলেট ক্যাডেট মাদ্রাসার ৫ম পাগড়ি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।  বিশেষ অতিথির বক্তব্যে ক্বারী মাওলানা জমির উদ্দিন বলেন, ইলমে দ্বীনের প্রচার ও প্রসারে সিলেট ক্যাডেট মাদ্রাসার ভূমিকা প্রশংসনীয়। সিলেট ক্যাডেট মাদ্রাসার শিক্ষার্থীরা আধুনিক শিক্ষার পাশাপাশি ইসলামী জ্ঞান অর্জনের মাধ্যমে একদল নৈতিকতা সমৃদ্ধ মানুষ হিসেবে গড়ে ওঠছে।
মাদ্রাসার প্রিন্সিপাল ড. এ. এইচ.এম সোলায়মান  এর সভাপতিত্বে ও মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা মো: আব্দুল্লাহ এর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক ড. আব্দুল আহাদ, বিশিষ্ট সমাজসেবী মো: জুবায়ের রকিব চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জাহেদুর রহমান চৌধুরী, হাফিজ মাওলানা মফিজুল ইসলাম চৌধুরী।
শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন প্রভাষক নাজিম উদ্দিন, মাওলানা হারুন-ওর-রশিদ, হিফজ বিভাগের প্রধান হাফিজ মাওলানা ফখরুল ইসলাম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ