শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়নি ডিএসসিসি

স্টাফ রিপোর্টার : বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনের সড়কে দলটিকে সমাবেশ করতে দেবে না ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এ বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে (ডিএসসিসি) অবহিত করে একটি চিঠি দেয় দলটি। কিন্তু ডিএসসিসি সমাবেশের অনুমতি দেয়নি।

গতকাল সোমবার বিএনপিকে দেয়া চিঠিতে ডিএসসিসির মেয়র সাঈদ খোকন বলেছেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়া রাজধানীর সড়কে সভা-সমাবেশ করা নিষিদ্ধ।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় বলেন, বিএনপির চিঠির উত্তর দিয়েছেন মেয়র সাঈদ খোকন। তিনি বলেছেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের (আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী) অনুমতি ছাড়া রাজধানীর সড়কে সভা-সমাবেশ করা যাবে না। এক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি লাগবে। এদিকে, বিএনপির পক্ষ থেকে ইতিমধ্যে জানানো হয়েছে, অনুমতি না পেলেও দলীয় কার্যালয়ের সামনেই সমাবেশ করা হবে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল বিকেলে এক সাংবাদিক সম্মেলনে বলেছেন, ‘এখানে কোনো দ্বিধা, কোনো সংকোচ নেই, আমরা সমাবেশ করব। পুলিশ যদি মনে করে, কাল (মঙ্গলবার) না দিয়ে পরশু দিন (বুধবার) দেবে, দিক; আমরা সেদিনই করব। কিন্তু সেটা আমাদের জানাতে হবে। আমরা সে প্রস্তুতি নেব।

অনলাইন আপডেট

আর্কাইভ