শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০
Online Edition

অস্ত্র সরবরাহকারী চারজন কারাগারে

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার অস্ত্র সরবরাহকারী সন্দেহে গ্রেপ্তার নব্য জেএমবির চার সদস্যকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সোমবার দারুস সালাম থানার সন্ত্রাস দমন আইনের একটি মামলায় তিন দিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৩ নবেম্বর তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। আসামীরা হলেন- মিজানুর রহমান ওরফে ছোট মিজান, মো. আবু তাহের (৩৭), মো. সেলিম মিয়া (৪৫) ও তৌফিকুল ইসলাম ওরফে ডা. তৌফিক (৩২)। আসামীদের মধ্যে ছোট মিজান ভারত সীমান্ত থেকে অস্ত্র নিয়ে তামিম চৌধুরী ও মারজানের কাছে পৌঁছে দিত বলে পুলিশের দাবি। 

গত ২ নবেম্বর রাতে রাজধানীর দারুস সালাম এলাকায় অভিযান চালিয়ে ‘নব্য জেএমবি’র এ চার সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। 

গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় হত্যা মামলায় নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রাক্তন শিক্ষক হাসনাত করিম এবং রাকিবুল হাসান রিগ্যান কারাগারে আছেন। এদের মধ্যে রিগ্যান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। 

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশীসহ ২০ জনকে কুপিয়ে ও গুলী করে হত্যা করে। এ ঘটনায় জঙ্গিদের গুলীতে পুলিশের দুই কর্মকর্তা নিহত হন। পরে যৌথ বাহিনী অভিযান চালিয়ে সেখান থেকে ১৩ জনকে জীবিত উদ্ধার করে। অভিযানে ছয় জঙ্গির সবাই নিহত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ