বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

জাসদের ভুল রাজনীতির কারণে বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র তৈরি হয়েছিল -মুক্তিযুদ্ধ মন্ত্রী

স্টাফ রিপোর্টার : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছেন, জাসদের ভুল রাজনীতির কারণে বঙ্গবন্ধুকে হত্যার ক্ষেত্র তৈরি হয়েছিল। এ ভুল থেকে তাদের এখনও শিক্ষা নিতে হবে।

গতকাল সোমবার দুপুরে রাজধানীর কেন্দ্রীয় লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে খালেদ মোশারফ বীরউত্তম স্মৃতি পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। এ সময় অতিথি হিসেবে আরো ছিলেন ব্যরিস্টার আমির-উল ইসলাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক হারুন-অর রশিদ, বীর বিক্রম মাহাবুব, সেক্টর ৯ এর সাব সেক্টর কমান্ডার শচীন কর্মকার, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডা. এ বি এ আবদুল্লাহ, লেখক ও গবেষক মো, নাছির উদ্দিন বীর প্রতীক, সেক্টর কমান্ডার ফোরামের ট্রেজারার ড. এম.এস.এ মনছুর আহমেদ প্রমুখ।

তিনি বলেন, জাসদের ভুল রাজনীতির কারণে বঙ্গবন্ধুকে হত্যার ক্ষেত্র তৈরি হয়েছিল। অবশ্য পরে তারা এ ভুল স্বীকার করেছে। এই সুযোগ নিয়েছিলেন জিয়াউর রহমান। তিনি তার হত্যার সঙ্গে সরাসরি জড়িত ছিলেন। সেজন্য বাংলার মাটিতে তার বিচার করা হবে।

তিনি আরও বলেন, সেদিনের হত্যাকারীরা এখনও স্বক্রিয় রয়েছে। তাদের বিরুদ্ধে আমাদের ঐক্যবন্ধভাবে কাজ করতে হবে। নিজেদের সব ভুল স্বীকার করে তা থেকে শিক্ষা নিতে হবে। আমরা যদি এ ভুল থেকে শিক্ষা নিতে না পারি তাহলে তা আবারও পুনরাবৃত্তি হতে পারে।

খালেদ মোশাররফের মেয়ে মাহজাবিন খালেদ বলেন, খুনিরা সিপাহী বিপ্লবের নামে খালেদ মোশাররফ ও কর্নেল হুদাসহ আরো অনেককে হত্যা করে। বিএনপি ৭ নবেম্বরের সত্যকে ভুলভাবে উপস্থাপন করে এ প্রজন্মকে বিভ্রান্ত করতে চাচ্ছে। ৭ নবেম্বরের খুনিদের বিচার হতে হবে।

ব্যরিস্টার আমির-উল ইসলাম বলেন, জিয়াউর রহমানের বিরুদ্ধে মরনোত্তর বিচার শুরু হয়েছে। এই হত্যার সাথে তিনি সরাসরি জড়িত ছিলেন। খালেদ হত্যার বিচারও বাংলার মাটিতে হবে। তা না হলে খালেদ পরিবারের প্রতি অবিচার করা হবে। তা আমরা হতে দিতে পারি না।

অনলাইন আপডেট

আর্কাইভ