সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১
Online Edition

খুলনার মুজগুন্নী বাইপাস সড়কের পাশেই হতে পারে মিরাজের জন্য বাড়ি

খুলনা অফিস : প্রধানমন্ত্রী শেখ হাসিন গত ২ নবেম্বর ক্রিকেটের বিস্ময় বালক মেহেদী হাসান মিরাজকে বাড়ি উপহার দেবার ঘোষণা দিয়েছেন। মিরাজের পছন্দীয় লোকেশনে বাড়ি নির্মাণের পরিকল্পনা প্রণয়ন করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণের প্রস্তুতি নিচ্ছে জেলা প্রশাসন ও খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ। মিরাজের বাড়ি হবে-এ খুশী খবরে আনন্দিত শুধু মা-বাবা ও তার একমাত্র বোন নয়; দেশের ক্রীড়ামোদি জনতাও। খুলনা জেলা প্রশাসক মো. নাজমুল আহসান বলেন, প্রধানমন্ত্রীর জরুরি নির্দেশনা পেয়েই কেডিএ’কে বিষয়টি অবহিত করি। পরে কেডিএ এবং আমি নিজেও মিরাজের সাথে মোবাইলে কথা বলে জানতে চেয়েছি; কোন এলাকায় তিনি বাড়ি নিতে চান।
মিরাজ জানিয়েছেন, খালিশপুর-মুজগুন্নী এলাকাতে হলে তার যাতায়াত ও প্রতিবেশীদের সাথে যোগাযোগ রক্ষার জন্য সুবিধা হবে। সে অনুযায়ী কেডিএ দু’টি লোকেশন ঠিক করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমি ও স্থাপনার পরিকল্পনা প্রেরণ করা হবে।
কেডিএ’র প্রধান প্রকৌশলী মো. সাবেরুল আলম বলেন, নগরীর মুজগুন্নী এলাকায় শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের পাশে ফাঁকা প্লট এবং হাসপাতাল ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) খুলনার মাঝামাঝি বাইপাস সড়কের পাশেই আড়াই কাঠার দু’টি প্লট প্রাথমিকভাবে মিরাজের জন্য পছন্দ করে রাখা হয়েছে। বাজারমূল্য অনুযায়ী ওই এলাকায় প্রতি কাঠা জমি ১৮ থেকে ২০ লাখ টাকায় বিক্রি হয়। কেডিএ ও খুলনা জেলা প্রশাসন যৌথভাবে প্রস্তাবিত দু’টি প্লট ও নির্মাণ পরিকল্পনা প্রধানমন্ত্রীর কার্যালয়কে অবহিত করা হবে। এরপরই সিদ্ধান্ত হবে কোথায় নির্মাণ হবে মিরাজের বাড়ি। যা কিছুই হবে, তা মিরাজের পছন্দেই হবে বলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা রয়েছে।
উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় খুলনা জেলা প্রশাসন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে মিরাজের প্রথম কোচ আল মাহমুদ খুলনায় মিরাজ পরিবারের নিজস্ব বাড়ির ব্যবস্থা করে দেয়ার দাবি করেছিলেন। মিডিয়ার কল্যাণে বিষয়টি নজরে আসে প্রধানমন্ত্রীর। এরপরই তিনি খুলনায় মিরাজের পরিবারকে একটি বাড়ি দেয়ার জন্য খুলনা জেলা প্রশাসনকে নির্দেশ দেন। 
প্রধানমন্ত্রীর বাড়ি দেয়ার নির্দেশনার খবর শুনে কৃতজ্ঞতা প্রকাশ করেন মিরাজ। খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান মিজান বলেন, প্রধানমন্ত্রী দেশের প্রত্যেকটি নাগরিকের খবর রাখেন। দেশের সুখ্যাতি বিশ্ববাসীর কাছে পৌঁছে দিল বিশ্বখ্যাত অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ; আর তার নিজের বাড়ি থাকবে না! এটা প্রধানমন্ত্রীর কাছেই বেমানান মনে হয়েছে। মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক ও কেসিসি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, মেহেদী হাসান মিরাজের স্বীকৃতী দেয়া রাষ্ট্রীয় দায়িত্ব। মিরাজ ভাল করলে, খুলনাবাসী খুশী হবে। বাংলাদেশ এগিয়ে যাবে। মিরাজের জন্য শুভ কামনা থাকলো।

অনলাইন আপডেট

আর্কাইভ