ঢাকা, সোমবার 27 September 2021, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী
Online Edition

ইংল্যান্ড দল ভারতে পৌঁছেছে

অনলাইন ডেস্ক : আগামী ৯ নভেম্বর থেকে রাজকোটে শুরু হওয়া পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশ থেকে গতকাল ভারতে পৌঁছেছে। 

বিকেল ৩টা নাগাদ সফরকারী দল মুম্বাইয়ে পৌঁছানোর পরে প্রায় দুই ঘন্টা পরে টিম হোটেলে গিয়ে পৌঁছায়। এই নিয়ে অষ্টমবারের মত এই দুই দেশ পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে মাঠে নামছে। প্রথমবার ১৯৮৪-৮৫ সালে দু’দল একে অপরের মুখোমুখি হয়েছিল যে দলদুটি নেতৃত্বে ছিলেন যথাক্রমে সুনীল গাভাস্কার ও ডেভিড গাওয়ার। মোহাম্মদ আজহারউদ্দিনের জন্য স্মরণীয় এক সিরিজ ছিল সেটি। প্রথম তিন ম্যাচে তারকা এই ব্যাটসম্যানের ব্যাট থেকে তিনটি সেঞ্চুরি এসেছিল যা এখনো বিশ্ব রেকর্ড হয়ে আছে। 

আগামী ৫ নভেম্বর ব্রাবোর্ন স্টেডিয়ামে পূর্ণাঙ্গ একটি অনুশীলন সেশন শেষে রাজকোটের উদ্দেশ্যে রওয়ানা দিবে টিম ইংল্যান্ড। রাজকোট ছাড়াও সিরিজের অন্যান্য ম্যাচগুলো ভিশাকাপত্তমে ১৭-২১ নভেম্বর, মোহালিতে ২৬-৩০ নভেম্বর, মুম্বাইয়ে ৮-১২ ডিসেম্বর ও চেন্নাইয়ে ১৬-২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর আগের সফরে ইংল্যান্ড পিছিয়ে থেকেও চার ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে জয়ী হয়েছিল। ঐ দলের নেতৃত্বেও ছিলেন কুক। 

ইংলিশ স্কোয়াড : এ্যালিস্টার কুক (অধিনায়ক), মঈন আলী, জাফর আনসারি, জনি ব্যারিস্টো (উইকেট-রক্ষক), জেক বল, গ্যারি ব্যালেন্স, গ্যারেথ ব্যাটি, স্টুয়ার্ট ব্রড, জোস বাটলার, বেন ডাকেট, স্টিভেন ফিন, এইচ হামিদ, আদিল রশীল, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকস। সূত্র: বাসস। 

অনলাইন আপডেট

আর্কাইভ