সোমবার ১২ এপ্রিল ২০২১
Online Edition

দুই সিটির বরাদ্দ বাড়ানোর দাবি দুই মেয়রের

স্টাফ রিপোর্টার : নগরীর উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনার জন্য সরকারের কাছে ছয়শ’ কোটি টাকা রবাদ্দ চেয়েছেন ঢাকার দুই মেয়র। গতকাল বুধবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সাথে দেখা করে দুই সিটি করপোরেশনের মেয়র অর্থ বরাদ্দের এই দাবি জানিয়েছেন। 

গতকাল অর্থমন্ত্রীর সাথে দেখা করে মেয়রদ্বয় নগরীর উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনায় অসুবিধা হওয়ায় তিনশ কোটি টাকা করে থোক বরাদ্দ চেয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন। গতকাল দুপুরে সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন একত্রে দেখা করে তারা এই বরাদ্দ দাবি করেন।

অর্থ বরাদ্দের দাবির প্রেক্ষিতে অর্থমন্ত্রী দুই মেয়রকে আশ্বাস দিয়ে বলেছেন, তাদের দাবি যৌক্তিক। বিষয়টি পরীক্ষা নীরিক্ষা করে ব্যবস্থা নেওয়া হবে।

অর্থমন্ত্রীর সঙ্গে বেরিয়ে যাওয়ার সময় ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক সাংবাদিকদের জানান, আমাদের দু’জনেরই (উভয় সিটি করপোরেশন এলাকার) সীমানা বেড়েছে। কাজেই এগুলোর উন্নয়নের জন্য বাড়তি কিছু টাকা প্রয়োজন।

এ সময় সাঈদ খোকনও একই কথা বলেন। তিনি আরো বলেন, আমাদের রাজস্ব আদায়ের পরিমাণ খুবই কম। কিন্তু, সম্প্রতি ঢাকার উভয় সিটি করপোরেশনের সীমানা বেড়েছে। তাই রাজস্বের ওপর নির্ভর করে সিটি করপোরেশন এলাকায় উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করা সম্ভব হচ্ছে না। তাই আমরা মন্ত্রী মহোদয়ের সঙ্গে দেখা করে থোক বরাদ্দ চেয়েছি ।

অনলাইন আপডেট

আর্কাইভ