সোমবার ১২ এপ্রিল ২০২১
Online Edition

শাহনেওয়াজ সী ফুডে নকল ওষুধ তৈরির আলোচিত মামলাটি সিআইডিতে স্থানান্তর

খুলনা অফিস : খুলনায় হিমায়িত মৎস্য কোম্পানির আড়ালে নকল ওষুধ তৈরির অভিযোগে দায়েরকৃত আলোচিত মামলাটি রূপসা থানা থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডিতে স্থানান্তর করা হয়েছে। গত ১০ অক্টোবর র‌্যাব-৬’র পক্ষ থেকে ‘মেসার্স শাহনেওয়াজ সী ফুড প্রাইভেট লিমিটেড’র চেয়ারম্যান কাজী শাহনেওয়াজসহ চারজনকে আসামী করে মামলাটি দায়ের করা হয়।

এদিকে, আদালতের নির্দেশে সোমবার থেকে শিল্পপতি কাজী শাহনেওয়াজকে জেলগেটে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। এর আগে বিশেষ ক্ষমতা আইনের মামলায় তদন্ত কর্মকর্তা সিআইডি’র ইন্সপেক্টর মেহেদী হাসানের করা ৭ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে রোববার খুলনার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল হোসেন ৩ দিন জিজ্ঞাসাবাদের আবেদন মঞ্জুর করেন।

মামলার প্রথম তদন্ত কর্মকর্তা রূপসা থানার এসআই মো. সাজেদুল ইসলামের করা রিমান্ড আবেদন ১৬ অক্টোবর নামঞ্জুর করেন একই আদালত। গত ২০ অক্টোবর মামলাটি তদন্তের জন্য সিআইডিতে হস্তান্তর করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি’র অর্গানাইজ ক্রাইম বিভাগের ইন্সপেক্টর মেহেদী হাসান বলেন, নকল ওষুধ তৈরির মামলার আসামী শিল্পপতি কাজী শাহনেওয়াজকে সোমবার দুপুরে তিনি জেলগেটে জিজ্ঞাসাবাদ করেছেন। প্রায় ২/৩ ঘন্টাব্যাপী তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এবং বুধবারও তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানা গেছ। তবে মামলা তদন্তের স্বার্থে স্বীকারোক্তি সম্পর্কে তিনি বিস্তারিত বলতে রাজি হননি।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ ও র‌্যাব-৬ যৌথভাবে অভিযান চালিয়ে খুলনার রূপসা থানাধীন জাবুসা চর রূপসায় অবস্থিত মেসার্স শাহনেওয়াজ সী ফুড প্রাইভেট লি. এর ভেতরে নকল ওষুধ তৈরির কারখানার সন্ধান পায়। এ সময় কারখানাটি থেকে নামি-দামি কোম্পানির বিভিন্ন ওষুধ তৈরির সরঞ্জাম জব্দ করা হয়। এ ঘটনায় ১১ অক্টোবর র‌্যাব-৬’র ডিএডি মো. নাজমুল হুদা বাদী হয়ে রূপসা থানায় কাজী শাহনেওয়াজসহ চার জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১২/১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এজাহারভুক্ত অপর আসামীরা হলেন ঢাকার ৭৩, শান্তিবাগ মসজিদ রোডের বাসিন্দা মৃত সাইফুল্লাহ’র ছেলে মো. জাকির হোসেন (৪৮), খুলনার বাগমারা পূর্ব রূপসা এলাকার মো. আনোয়ার হোসেন বেগ’র ছেলে মো. হাবিবুর রহমান শেখ (৪৫) ও সিরাজগঞ্জের মো. স্বপন শেখের ছেলে সজিব (৩৫)।

অনলাইন আপডেট

আর্কাইভ