ঢাকা, বুধবার 20 January 2021, ৬ মাঘ ১৪২৭, ৬ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

কোচ ফ্র্যাংক ডি বোয়েরকে বরখাস্ত করলো ইন্টার মিলান

অনলাইন ডেস্ক: ঘরের মাঠ ছাড়া ইউরোপের শীর্ষ পর্যায়ে ইতালিয়া জায়ান্ট ইন্টার মিলানকে সামনে এগিয়ে নিয়ে যেতে ব্যর্থ হওয়ায় মাত্র ১১ সিরি-আ ম্যাচ শেষেই কোচ ফ্র্যাংক ডি বোয়েরকে বরখাস্ত করেছে ক্লাবটি।

রোববার লীগ টেবিলের অনেকটাই নীচে থাকা সাম্পদোরিয়ার কাছে পরাজিত হয়ে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেছে ইন্টার। এটি লীগে তাদের পঞ্চম পরাজয়। এই ম্যাচের পরপরপই সামাজিক যোগাযোগ মাধ্যমে ডাচম্যান ডি বোয়েরকে বরখাস্ত করার ঝড় ওঠে। এ সম্পর্কে ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, প্রথম দলের কোচের পদ থেকে ফ্র্যাংক ডি বোয়েরের বরখাস্তের ঘোষণা দিচ্ছে ইন্টার মিলান। এই মুহূর্তে অস্থায়ীভাবে আমাদের যুব দলের কোট স্টিফানো ভেচ্চিই মূল দলটিকে দেখাশুনা করবে। ইউরোপা লীগে সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচেও ভেচ্চি ডাগ আউটে ছিলেন। ক্লাব এই সুযোগে সবকিছুর জন্য ফ্র্যাংক ও তার কোচিং স্টাফদের ধন্যবাদ জানাতে চায়। ভবিষ্যতে তাদের প্রতি রইলো শুভকামনা।

ইন্টারের নতুন চাইনিজ মালিক সুনিংই সিরি-আ মৌসুম শুরুর দুই সপ্তাহ আগে রবার্তো মানচিনির স্থানে ৪৬ বছর বয়সী বোয়েরকে চাকরি দিয়েছিলেন। পুরো গ্রীষ্মে খেলোয়াড়দের দলে নিতে মোটা অঙ্কের অর্থ ব্যয়ের পরে ধারণা করা হয়েছিল পাঁচবারের টানা সিরি-আ চ্যাম্পিয়ন জুভেন্টাসের বিপক্ষে কিছুটা হলেও প্রতিদ্বন্দ্বীতা গড়ে তুলবে ইন্টার। একইসাথে ইউরোপা লীগে ফেরার চ্যালেঞ্জটা ভালভাবেই মোকাবেলা করতে পারবে। ২০১০ সালে ইন্টারের হাত ধরে সর্বশেষ ইতালিতে এসেছিল চ্যাম্পিয়নস লীগের ট্রফি। কিন্তু ১১ ম্যাচে মাত্র চারটিতে জয় নিয়ে ইন্টার বেশ ভালভাবেই লীগে পিছিয়ে রয়েছে। শীর্ষে থাকা জুভেন্টাসের থেকে ১৩ পয়েন্ট পিছিয়ে তারা টেবিলের নীচের দিকে নেমে গেছে।

ইউরোপেও বোয়েরের দলের অবস্থা শোচনীয়। গ্রুপ-কে’তে তারা তলানিতে রয়েছে, এই গ্রুপের শীর্ষে রয়েছে স্পার্টা প্রাগ। সান সিরোতে সর্বশেষ ইসরাঈলী দল হাপোয়েল বেয়ার শেভার কাছে ২-০ গোলে পরাজিত হয়েছে ইন্টার। গত সপ্তাহে সাউদাম্পটনকে ১-০ গোলে পরাজিত করেছিল ইন্টার। বৃহস্পতিবার ফিরতি লেগে সেখানে খেলতে গিয়ে হার এড়াতে পারেনি। এই ম্যাচে কোচের দায়িত্বে ছিলেন ভেচ্চি। অস্থায়ী কোচের পদে ভেচ্চি নিয়োগ পেলেও স্থায়ীভাবে বোয়েরের স্থানে ল্যাজিওর সাবেক কোচ স্টিফানো পিওলির সম্ভাবনাই বেশী।-বাসস

অনলাইন আপডেট

আর্কাইভ